সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুরুষের উচ্চাকাঙ্খা ‘শক্তি’ আর নারীদের ক্ষেত্রে ‘অপবাদ’: প্রিয়াংকা চোপড়া

proud-priyanka-366x550বিনোদন ডেস্ক: ২০১৬ সালকে নিজের করে নিয়েছেন ‘কোয়ান্টিকো’ খ্যাত প্রিয়াংকা চোপড়া। বলিউডের সীমানা ছাড়িয়ে এখন বিশ্ব মঞ্চে নিজেকে মেলে ধরেছেন তিনি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির সঙ্গে এক সাক্ষাৎকারে প্রিয়াংকা তার সফলতা এবং নারীদের পথচলার বন্ধুরতার কথা জানান।

প্রিয়াংকা বলেন, ব্যক্তি হিসেবে আমি লাজুক এবং আত্মকেন্দ্রিক ছিলাম, ক্যামেরা আমাকে সহজ করেছে। তবে বিশ্ব আমার কাছে কখনোই বড় জায়গা ছিল না। অবশ্য সারা বিশ্বেকে নিজের মঞ্চ বানিয়ে সেটি প্রমাণ করেছেন তিনি।

কোয়ান্টিকো গার্ল প্রিয়াংকা চোপড়া বলেন, প্রতি রোববার নিজকে মার্কিনী প্রমাণ করার জন্য অনেক পরিশ্রম করেছি আমি। তবে টিভির আমিও বাস্তবের আমির মধ্যে অনেক পার্থক্য। আমি যেখানেই যাই আমার নিজের মতো করে জীবন কাটাই। আমি নিজকে বদলানো পছন্দ করি না। আমি গর্বিত আমি একজন এশিয়ান, ভারতীয় এবং একজন নারী। আর একজন নারীর চলার পথ সবসময়ই বন্ধুর। সমালোচনা ও কটু কথা মোকাবেলা করে একজন নারীকে তার লক্ষ্যে পৌছাতে হয়।
প্রিয়ায়কা আরো বলেন, শারিরীকভাবে মেয়ে এবং ছেলের স্বাভাবিক ভিন্নতা রয়েছে। তবে সুযোগ সবার জন্যই সমান। আমি যখন আমার নিজের ক্যারিয়ার শুরু করি নানা বদনামের ভাগী হতে হয়েছে। শুধুমাত্র মিডিয়া নয়, সারা বিশ্বই পুরুষতান্ত্রিকতার মাঠ। কেন বিশ্বব্যাপী উচ্চাকাঙ্খী নারীদের নিয়ে বদনাম রটানো হয়?
ছেলেরা যখন কোন উচ্চাকাঙ্খা করে সেটি হয় ‘শক্তি’ আর উচ্চাকাঙ্খী নারীদের ক্ষেত্রে সেটি হয় ‘অপবাদ’। কোনরকম বিচার বিবেচনা ছাড়াই নারীবাদ আমার প্রথম পছন্দ। আর আমি আমার নিজের উচ্চাকাঙ্খা নিয়ে গর্বিত।

তবে মানুষবাদীতার পক্ষেই নিজের অবস্থান জানান দিলেন প্রিয়াংকা চোপড়া। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ২০১৬ সম্পর্কে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প কিংবা হিলারি ক্লিনটন, কার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া উচিত? নাম না উল্লেখ করে প্রিয়াংকা বলেন, একজন প্রার্থীর মন্তব্য নারীদের জন্য অপমানজনক। তবে অন্যজন প্রার্থী শুধুমাত্র নারী বলেই তাকে সমর্থন করা উচিত হবে না। মার্কিন জনগণকে বাস্তবতা বিবেচনা করেই সিদ্ধান্ত নিতে হবে।
সূত্র; এনডিটিভি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: