সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে পল্লিবিদ্যুৎ সমিতির কর্মচারীদের কর্মবিরতি

67-3শ্রীমঙ্গল সংবাদদাতা:: চাকুরী স্থায়ীকরণ ও মেয়াদ বাড়ানোর দাবীতে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে কর্মবিরতি পালন করছে।

মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতিতে কর্মরত ৩ বছর মেয়াদে চুক্তিভিত্তিক মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের ৩ বছর পর পর চাকুরী নবায়ন করে তাদের কর্মক্ষেত্রের সুযোগ দিয়ে আসলেও হঠাৎকরে সমিতি তাদের নবায়ন বন্ধ করে দেয়ায় ইতিমধ্যে অনেকেই হয়েছেন চাকুরী ছাড়া।
আর চাকুরী থেকে বাতিল হওয়ার অপেক্ষায় রয়েছেন আরো প্রায় ১২০ জন। এ বস্থায় এই বেকারত্বে তাদের পরিবারগুলো নিস্ব হয়ে পড়বে। মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের পুনরায় চাকুরী স্থায়ী করার দাবীতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কশন করে আজ সকাল থেকে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতি অফিসের সামনে অবস্থান করে এ কর্মবিরতির ডাক দেয় তারা।

এ সময় মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা ঐক্য পরিষদের নেতা বেলাল আহমদের সভাপতিত্বে বক্তব্যদেন মাসুদ পারভেজ ও আনিসুর রহমান প্রমুখ। জানান, মিটার রিডার পদে কর্মরত বেলাল আহমদ জানান, সমিতির সিন্ধান্ত রয়েছে একজন মিটার রিডার পর পর তিন মেয়াদে ৯ বছর চাকুরী করার পর জেলা পরিবর্তন করে ইন্টারভিউ ছাড়াই অন্য পল্লিবিদ্যুৎ সমিতিতে কাজ করতে পারবে। কিন্তু হঠাৎ করে এই নিয়মের তোয়াক্কা না করে আরইবি তাদের উপর খর্গ ধরেছে। এই সিন্ধান্ত বাতিলের দাবীতেই তাদের এ কর্মসূচী। তিনি জানান, দাবী না মানলে তারা ভবিষতে আরো কঠোর কর্মসূচীর ঘোষনা দিবেন।
এ বিষয়ে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু ইতিমধ্যে বেশ কয়েকজনের চাকুরী নবায়ন না হওয়ার সত্যতা স্বীকার করে জানান, এটি আরইবির সিন্ধান্ত। তবে তিনি আরো জানান, দিন দিন গ্রাহক সংখ্যা বাড়ছে। এই মুহুর্তে লোকবল কমানো হলেও ভবিষতে লোকবল বাড়বে, তখন তাদেরই আবার ডাকা হবে।

এদিকে দুপুরে মৌলভীবাজার পবিসির স্টাফ মিটিং রোমে এ বিষয়ে মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের নিয়ে মৌলভীবাজার পবিসির জেনারেলম্যানেজার দ্বি-পক্ষিয় এক বৈঠক করেন। বৈঠকে তিনি তাদের বক্তব্য শুনেন এবং বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: