সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের অভিযোগ

2-daily-sylhet-666-2ছাতক সংবাদদাতা:: ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ২৮ মেট্রিক টন চাল কার্ডধারীদের কাছে বিক্রি না করে আত্মসাতের অভিযোগে প্রতিবাদ সভা করেছেন স্থানীয় এলাকাবাসী।
ভুইগাঁও ইবতেদায়ী মাদ্রাসা মাঠে মঙ্গলবার বিকালে ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছালিক মিয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাদিরের পরিচালনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য মুহিবুর রহমান মুহিব, ফয়জুর রহমান ছালিক, ইউপি সদস্য আজিজুর রহমান, যুক্তরাষ্ট্র প্রবাসী আজিজুর রহমান চান মিয়া, আছকির আলী, হিরণ মিয়া, আসিকুর রহমান ইমন, মুক্তিযোদ্ধা তালেব আলী, শেখ ফরিদ, আব্দুল মজিদ, সিরাজ উদ্দিন, আশরাফ আহমদ ও মোহাম্মদ আলী প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দক্ষিণ খুরমা ইউনিয়নের ১০ টাকা কেজি চালের ডিলার আজিজুর রহমান ও আব্দুল কাদির। তারা গত সেপ্টেম্বর মাসের ১ম দফার ইউনিয়নের প্রায় ৯ শত কার্ডধারীর প্রায় ২৮ মে:টন চাল উত্তোলন করে ইউনিয়নের গোটা কয়েক কার্ডধারীর মধ্যে বিতরণ করে বাকি চাল বিক্রি করে এর অর্থ আত্মসাত করেছে।

এ ব্যাপারে ডিলার আব্দুল কাদির বলেন, ১ম দফায় ১৯ সেপ্টেম্বর ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে জাতুয়া তার ডিলারশিপ কেন্দ্রে ১ শত ৩০ জন কার্ডধারীর মধ্যে চাল বিক্রয় করেছেন। বাকি চাল কি করা হয়েছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি সুস্পষ্ট কোন জবাব দিতে পারেন নি। অপর ডিলার আজিজুর রহমান বলেন, সিদ্ধ চাল হওয়ায় অনেক কার্ডধারী চাল ক্রয় করেননি। কার্ডধারী ভোক্তা ভুইগাঁও গ্রামের আব্দুল খলিল, দ্বিন নূর, ফয়জুল হক, রূপজান বেগম, নুরেছা বেগম, আজিজুর রহমান সহ অনেক কার্ডধারী জানান, তাদের তালিকা নেওয়া হয়েছে। কিন্তুু চাল কিনতে গেলে পরে চাল আসলে দেওয়া হবে বলে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাহাব উদ্দিন বলেন, সেপ্টেম্বর মাসের ১ম দফার এ ইউনিয়নের সম্পূর্ণ চাল উত্তোলন করা হয়েছে। কিন্তুু সম্পুর্ণ চাল সুষ্ঠুভাবে বিক্রি করা হয়েছে কি না-এর সঠিক তথ্য তার কাছে নেই।

দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মছব্বির জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এর উপস্থিতিতে ১০ টাকা কেজির চাল বিক্রির উদ্বোধনী অনুষ্ঠানে যাদের কাছে চাল বিক্রয় করা হয়েছে, এর পর আর কোন চাল বিক্রয় করা হয় নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান জানান, বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: