সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জঙ্গিরা ইউরোপে ফিরতে পারে’

1476794914আন্তর্জাতিক ডেস্ক: ইরাকে শক্তিশালী ঘাটি মসুল থেকে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট উৎখাত হওয়া জঙ্গিরা ইউরোপে ফেরত আসতে পারে। এই বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোকে সর্তক করে দিয়েছেন সংস্থাটির সিকিউরিটি কমিশনার জুলিয়ান কিং।

ডাই ওয়েট পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অতি ক্ষুদ্রসংখ্যক জঙ্গিরাও গুরুতর ঝুঁকির সৃষ্টি করতে পারে। সেই ঝুঁকি মোকাবেলার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। সোমবার মসুল থেকে আইএসকে উৎখাতে যৌথ অভিযান শুরু হয়েছে যেখানে প্রায় ৫ হাজার আইএস যোদ্ধা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। মার্কিন জোট সমর্থিত বিমান হামলার পাশাপাশি ৩৪ হাজার ইরাকি সেনা কর্মকর্তা, কুর্দিশ যোদ্ধা, সুন্নি আরব উপজাতি যোদ্ধারা এই অভিযানে অংশ নিয়েছে।।দাতব্য সংস্থাগুলো ধারণা করছে, এই অভিযান সাম্প্রতিক সময়ে মানবসৃষ্ট সবচেয়ে বড় মানবিক বিপর্যয়ের সৃষ্টি হতে পারে।

যৌথ বাহিনীর কমান্ড জানিয়েছে, আক্রমণের প্রথম দিনে দক্ষিণ ও পূর্বাঞ্চলের কিছু গ্রাম পুনরুদ্ধার করা সক্ষম হয়েছে। পেন্টাগনের মুখপাত্র পিটার কুক বলেছেন, মসুলের লড়াই শেষ হতে বেশ সময় লাগতে পারে কারণ তথাকথিত ইসলামিক স্টেট রুখে দাঁড়িয়ে লড়াই করবে কিনা তা এখনো বোঝা যাচ্ছে না। প্রথম দিনে ভাল অগ্রগতি হলেও জঙ্গিদের সঙ্গে সরাসরি সংঘর্ষ হয়েছে খুবই কম এবং বিশ্লেষকরা বলছে, এখনো পর্যন্ত অর্জন অনেকটাই প্রতীকী। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: