সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জের ৬৫৬টি মসজিদে নারিকেলের চারা বিতরণ

treeজকিগঞ্জ সংবাদদাতা: জকিগঞ্জ আল ইখওয়ান আন্তর্জাতিক মসজিদ উন্নয়ন সংস্থা শুধু জকিগঞ্জ উপজেলার মসজিদগুলির উন্নয়ন নয় উপজেলার ধর্মীয়, সামাজিক, নৈতিক ও পরিবেশ উন্নয়নের পাশাপাশি জকিগঞ্জের সামগ্রিক উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করে আসছে। সংস্থার পক্ষ থেকে সোমবার পুরো উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। উপজেলার ৬৫৬টি মসজিদে প্রায় দুই সহশ্রাধিক নারিকেলের চারা বিতরণ করা হয়েছে।

সংস্থার কোষাধ্যক্ষ নজরুল ইসলাম খান জানান, জকিগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার আঠারোটি স্থানে সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত এ সব ছাড়া বিতরণ করা হয়।

এর মধ্যে বারহাল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও শাহবাগ স্টেশন থেকে ৭৫ মসজিদে ৩টি করে নারকেলের চারা বিতরণ করা হয়। বীরশ্রী ইউনিয়নের ৬৪ টি মসজিদের সভাপতি, সেক্রেটারী, ইমামসহ মসজিদের প্রতিনিধির হাতে বরইরতল বাজারে ১৯২টি চারা তুলে দেন।

এছাড়া কাজলসার ইউনিয়নে ৫০টি মসজিদে ৩টি করে নারিকেলের চারা বিতরণ, গোটারগ্রামে ২৬টি মসজিদে, খলাছড়া ইউনিয়নে ৪৩টি মসজিদে ১২৯টি চারা , জকিগঞ্জ ইউনিয়নের ৫৫টি মসজিদে ৩টি করে, সুলতানপুর ইউনিয়নের ৮৪টি মসজিদে ২৫২টি চারা, বারঠাকুরিতে ৭৬টি মসজিদে ২২৮টি, কসকনকপুরে ৬১ টি মসজিদে, মানিকপুর ইউনিয়নে ৮৬টি মসজিদে ২৫৮টি চারা এবং জকিগঞ্জ পৌর এলাকার ৩৬টি মসজিদে ১০৮টি চারা বিতরণ করা হয়।

সংস্থার চারা বিতরণ সম্পর্কে ৩নং কাজলসার ইউনিয়ন চেয়ারম্যান জুলকারনাইন লষ্কর বলেন-বৃক্ষ রোপন একটি পরিবেশ বান্ধব কর্মসূচি। পরিবেশের ভারসাম্য রক্ষায় এর গুরুত্ব অপরিসীম। এটি ছওয়াবেরও কাজ। এ সব চারার পরিচর্যাও করতে হবে। চারাগুলি বড় হলে মসজিদের সৌন্দর্য বাড়বে আয় বাড়বে ছায়াও দিবে।

সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি হোসেন আহমদ মঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক এইচএম ফজলুর রহমান খান বলেন, মসজিদ বক্তব হচ্ছে আমাদের শিশুদের ধর্মীয় শিক্ষার প্রথম বিদ্যায়তন। গুরুত্বপূর্ণ এ মসজিদগুলি বরাবরই অবহেলিত। তাই জকিগঞ্জের মসজিদগুলির উন্নয়নের লক্ষ্যে ৩৭টি দেশের প্রবাসীদের নিয়ে ২০১৪ সালে জকিগঞ্জ আল ইখওয়ান আন্তর্জাতিক মসজিদ উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠা করা হয়েছে। উল্লেখ্য, এসব নারিকেলের চারা লক্ষীপুর জেলা থেকে সংগ্রহ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: