সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাসাঞ্জের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করলো ইকুয়েডর

1476788709আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ইকুয়েডরের দূতাবাসে অবস্থানরত উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ এর ইন্টারনেট কানেকশন কেটে দেয়া হয়েছে। সোমবার প্রতিষ্ঠানটি একটি বিবৃতিতে জানায়, শনিবার হিলারি ক্লিনটনের একটি বক্তব্য ফাঁস করার পরে তার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

উইকিলিকসের প্রকাশিত বিবৃতিতে বলা হয়, আমরা নিশ্চিত করতে পারি শনিবার জুলিয়ান অ্যাসাঞ্জের ইন্টারনেট কানেকশন কেটে দেয়া হয়েছে। অর্থনৈতিক প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাক্সকে উদ্দেশ্য করে হিলারির এক বক্তব্য প্রকাশের পরে তার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সুইডেনে দুই নারীকে যৌন নিপীড়নের অভিযোগ থেকে পালিয়ে অ্যাসাঞ্জ ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডরের দূতাবাসে আশ্রয় নিয়েছেন। ইন্টারনেট বন্ধ করার বিষয়ে ইকুয়েডর কোনো বক্তব্য দেয়নি। তবে দেশটির পররাষ্ট্রমন্ত্রী গুইলেম লং বলেছেন, অ্যাসাঞ্জকে যে প্রেক্ষাপটে আশ্রয় দেয়া হয়েছিল সেটা বজায় আছে।

ইকুয়েডরের বামপন্থি প্রেসিডেন্ট রাফায়েল কোরিয়া অ্যাসাঞ্জের মতপ্রকাশের স্বাধীনতার বিষয়ে দীর্ঘদিন সমর্থন করে আসছেন। যদিও এর জের ধরে যুক্তরাষ্ট্রের সঙ্গে তাদের সম্পর্কের অবনতি হয়েছে, ২০১১ সালে রাষ্ট্রদূতকে পর্যন্ত প্রত্যাহার করে নেয় যুক্তরাষ্ট্র। সেই কোরিয়া এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের পক্ষে প্রকাশ্যে বক্তব্য দিয়েছেন। ডেমোক্রেটিক পার্টির এই প্রার্থী সম্পর্কে কোরিয়া বলেন, বিশ্ব ও মার্কিন যুক্তরাষ্ট্রের ভালোর জন্য আমি চাইবো যাতে হিলারি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন।

কিন্তু গত দুই সপ্তাহে হিলারির প্রচারণা হ্যাকিংয়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হয়েছে বেনামি হ্যাকারদের থেকে হিলারির প্রচারণা প্রধান জন পডেস্টা ৪০ থেকে ৫০ হাজার মেইল সংগ্রহ করেছে। রাশিয়ান হ্যাকাররা এর পেছনে রয়েছে বলে অভিযোগ করেছে ডেমোক্রেটরা।

অ্যাসাঞ্জ এর ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার পরে উইকিলিকস সোমবার পডেস্টার কিছু নতুন মেইল প্রকাশ করেছে। রয়টার্স।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: