সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসির ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর ছবি দিয়ে অশ্লীল পোস্ট!

1476789397নিউজ ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হিফজুর আলম মুন্সির ফেসবুক আইডি হ্যাক করে স্থানীয় সাংসদ ও প্রধানমন্ত্রী সম্পর্কে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ফেসবুক কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে অভিযোগ করলে আইডিটি সকাল ১০ টায় বন্ধ করে দেয়া হয়। তবে এ নিয়ে রাজশাহী জেলা পুলিশ ও স্থানীয়দের মধ্যে তোলপাড় চলছে। বিশেষ করে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। সকাল আটটার দিকে ‘ওসি গোদাগাড়ী’ নামের ওই ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে সাতটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি আপলোড করে তাতে কুরুচিপূর্ণ লেখা পোস্ট দেয়া হয়েছে। এর কয়েক মিনিট পরই জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর ছবি আপলোড করে তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করা হয়েছে। ওসির ফেসবুক আইডিতে এ ধরনের লেখা দেখে ফেসবুক ব্যবহারকারীরা হতচকিত হয়ে ওঠেন। অবশ্য ছবিগুলোতে যারা মন্তব্য করেন, তাদের প্রায় সবাই মনে করেছেন, আইডিটি হ্যাক করে এসব অশ্লীল লেখা পোস্ট করা হয়েছে।

জানতে চাইলে গোদাগাড়ী থানার ওসি হিফজুর আলম মুন্সি বলেন, তিনি এ থানায় যোগ দেয়ার পর তার সরকারি মোবাইলের নম্বর দিয়ে তিনি ফেসবুক আইডিটি খুলেছিলেন। সোমবার রাতেও তিনি ফেসবুক ব্যবহার করেন। মঙ্গলবার সকালে তার ফেসবুক আইডিতে এসব অশ্লীল পোস্ট দেখে অনেকেই তাকে ফোন করতে শুরু করেন। তখন তিনি বিষয়টি জানতে পারেন। এরপর তিনি ফেসবুকে ঢোকার চেষ্টা করেও আর পারেননি।

ওসি আরো জানান, আইডিটি মোবাইল নম্বর দিয়ে খোলা হলেও হ্যাকার আইডির নিয়ন্ত্রণ নিয়ে প্রথমে সেটি ই-মেইল আইডিতে হস্তান্তর করে নেয়। ওই ই-মেইলের প্রথম ডিজিট ‘সি’ এবং শেষ ডিজিট ‘৭’। তিনি বহু চেষ্টা করেও আইডির পাসওয়ার্ড উদ্ধার করতে না পেরে বিষয়টি জেলার পুলিশ সুপারকে জানান। পরে সকাল ১০টার পর আইডিটি বন্ধ করে দেয়া হয়। রাজশাহী সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রশিদ জানান, বিভিন্ন থানার নামে ওসিদের ফেসবুক আইডি খুলে পুলিশ নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে। সকালে গোদাগাড়ীর ওসির ফেসবুক আইডিতে এমন পোস্ট দেখে সবাই হতচকিত হয়ে ওঠেন। এ নিয়ে জেলা পুলিশে ব্যাপক তোলপাড় শুরু হয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া জানান, গোদাগাড়ীর ওসি তাকে বিষয়টি জানানোর পর তিনি পুলিশ সদর দফতরকে বিষয়টি অবহিত করেন। সেখান থেকে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে অভিযোগ করা হয়। এরপরই সকাল ১০টার দিকে ফেসবুক কর্তৃপক্ষ আইডিটি বন্ধ করে দেয়।-ইত্তেফাক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: