সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কী থাকছে আফ্রিদির আত্মজীবনীতে?

36315_afridiখেলাধুলা ডেস্ক:
পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে অন্যতম জনপ্রিয় খেলোয়াড় শহিদ খান আফ্রিদি। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ ছক্কার রেকর্ড তার দখলে। আন্তর্জাতিক টি-টোয়ন্টি সর্বোচ্চ উইকেট ও সবচেয়ে বেশিবার ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ক্রিকেটার তিনি। টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি এখনো ছাড়েননি। কিন্তু পাকিস্তান জাতীয় দলে তারে ফের ডাকা হবে কি-না তা নিয়ে ঘোর সন্দেহ। ক্যারিয়ারে অনেক বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন তিনি। তাকে নিয়ে একাধিকবার সৃষ্টি হয়েছে নানা গুঞ্জন।

১৯৯৬ সালে মাত্র ১৬ বছর বয়সে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি বলে সেঞ্চুরি করে তাক লাগিয়ে দেন তিনি। ওই যুগে এত কম বলে সেঞ্চুরি করার বিষয়টি ছিল অবিশ্বাস্য। এরপর নানা ঘাত প্রতিঘাত সহ্য করে আন্তর্জাতিক ক্রিকেটে খেলে চলেছেন তিনি। আত্মজীবনী লিখছেন শহিদ আফ্রিদি। ‘শহিদ আফ্রিদি : অ্যান অটোবায়োগ্রাফি’ নামের বইটি প্রকাশ হবে আগামী বছর। বইতে কী কী থাকবে তা নিয়ে এখনই মন্তব্য করলেন ৩৬ বছর বয়সী আফ্রিদি। বলেন, ‘এত বছর ধরে ক্রিকেট খেলায় আমি পত্রিকা ও টেলিভিশনে কয়েক শ’ সাক্ষাৎকার দিয়েছি। টেলিভিশনে অনেক অনুষ্ঠানে কথা বলেছি। কিন্তু আমার আত্মজীবনীতে এমন কিছু কথা লিখছি যা কোথাও বলিনি। বিভিন্ন বিষয়ে আমার অনেককিছু বলার আছে। আমার আত্মবিশ্বাস, ভয়, উচ্চাকাক্সক্ষা, লক্ষ্য ও ব্যর্থতা নিয়ে লিখছি। বাইতে আমার প্রতিপক্ষ ও বন্ধুদের বিষয়ে লিখেছি। বিশেষকরে ভারতের ক্রিকেটারদের সঙ্গে আমার বন্ধুত্বের কথা লিখবো।

এছাড়া সেনাবাহিনীর প্রতি আমার অনুরাগ ও রাজনীতি বিষয়ে আমার মন্তব্যের কথাও লিখবো। আত্মজীবনী লেখা আমার জন্য সহজ নয়। কিন্তু ওয়াজাহাত খানের (আফ্রিদির আত্মজীবনী লিখে দিবেন) মতো সাংবাদিকের সহযোগিতা পাওয়ায় বিষয়টি আমার জন্য সহজ হচ্ছে। ওয়াজাহাত খান ও প্রকাশকের কাছে আমি কৃতজ্ঞ।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: