সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের প্রয়োজনে স্বার্থপর হতে হবে : বি চৌধুরী

b-chowdury20161018160302নিউজ ডেস্ক:
সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নিজেদের স্বার্থেই প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আমাদের সুসম্পর্ক বজায় রাখতে হবে। এ ক্ষেত্রে কে সন্ত্রাসী বা কে কার বিরোধী সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়। দেশের প্রয়োজনে আমাদের স্বার্থপর হতে হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ভাষা মতিন-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ও চাষী নজরুল ইসলামের ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে গণ সংস্কৃতি দলের এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

শিক্ষিত তরুণ প্রজন্ম বর্তমান রাজনৈতিক সংস্কৃতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে উল্লেখ করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, তরুণরাই রাজনীততে পরিবর্তন নিয়ে আসবে। এটাকে ঠেকানো যাবে না।

তিনি বলেন, আমরা এ দেশে বসে প্রতিবেশী বন্ধুদের সকল টিভি চ্যানেল দেখি, কিন্তু তারা আমাদের কোনো টিভি চ্যানেল দেখার সুযোগ পায় না। চাষী নজরুল ইসলাম বেঁচে থাকতে দেশীয় সংস্কৃতি প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছিলেন।

ভাষা মতিন সম্পর্কে তিনি বলেন, রাষ্ট্রভাষা বাংলার জন্য ভাষা মতিন যে অবদান রেখেছেন তা যারা অস্বীকার করেন তারা তরুণ প্রজন্মের কাছে ঘৃণিত হয়ে থাকবেন। সংকীর্ণতার কারণে আমরা ভাষা মতিনকে যথাযথ মর্যাদা দিতে পারিনি। ভবিষ্যতে গুণীজনদেরকে যদি মূল্যায়ন করতে না পারি তাহলে আমাদের করুণ পরিণতি হবে।

সময়োপযোগী এ স্মরণ সভা আয়োজনের জন্য গণ সংস্কৃতি দলকে ধন্যবাদ জানিয়ে বি চৌধুরী বলেন, দেশের জন্য যারা জীবন উৎসর্গ করেছেন এ ধরনের আয়োজনের মাধ্যমে তাদের আমরা যত বেশি শ্রদ্ধা জানাতে পারবো, স্মরণ করতে পারব, তত বেশি এই জাতি আলোকিত হবে, সমৃদ্ধ হবে।

গণ সংস্কৃতি দলের প্রতিষ্ঠাতা সভাপতি এস আল মামুনের সভাপতিত্বে স্মরণ সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ। এছাড়া অন্যান্যদের মধ্যে এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মর্তুজা, ঢাবি শিক্ষক অধ্যাপক সুকোমল বড়ুয়া, নজমুল হক নান্নু, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহেদুর রহমান তামান্না, ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক, কর্মজীবী দলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদার প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: