সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকের গিয়াস উদ্দিন মহরীরের বিরুদ্ধে কোর্ট ভায়োলেশন মামলা

2-daily-sylhet-bochar-newsছাতক প্রতিনিধিঃ
ছাতকের গিয়াস উদ্দিন মহরীরের বিরুদ্ধে আদালতে কোর্ট ভায়োলেশন মামলা দায়ের করা হয়েছে। রোববার সুনামগঞ্জের যুগ্ম-জেলা ও দায়রা জজ ১ম আদালতে দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ২(৩) ধারায় এ মামলা(নং-৬৮/১৬) দায়ের করা হয়। ছাতক সাব রেজিষ্ট্রার অফিসের মহরীর গিয়াস উদ্দিন পৌরসভার তাতিকোনা মহল¬ার মৃত হাজী তোতা মিয়ার পুত্র। মামলায় কারাবাসের শাস্তি প্রদানসহ বিবাদীর সহায়-সম্পদ ক্রোকাবদ্ধ করার জন্য বাদী আদালতে প্রার্থনা করেছেন। ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম বাদী হয়ে রোববার সুনামগঞ্জের যুগ্ম-জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানার আদালতে এ কোর্ট ভায়োলেশন মামলা দায়ের করেন।

অভিযোগ থেকে জানা যায়, একটি মামলায় গত ১০মার্চ সুনামগঞ্জের অতিরিক্ত জেলা জজ প্রনয় কুমার দাস ছাতক প্রেসক্লাবের নামে গিয়াস উদ্দিনের গঠিত কমিটি অবৈধ ও অগঠনতান্ত্রিক বলে রায় প্রদান করেন। ২০১৪সালের ২৩ অক্টোবর ঐতিহ্যবাহী ছাতক প্রেসক্লাবের বৈধ ও সর্বজন স্বীকৃত কমিটির বিরুদ্ধে গিয়াস উদ্দিনের দায়েরকৃত স্বত্ব মোকদ্দমা নং-৫৩/২০১৪ এবং বৈধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আলিমের ১২ নভেম্বর দায়েরকৃত স্বত্ব মোকদ্দমা নং-১২২/১৪ এর প্রেক্ষিতে দীর্ঘ শুনানীর পর সুনামগঞ্জ জেলা জজ আদালতের বিজ্ঞ জজ প্রনয় কুমার দাস ছাতক প্রেসক্লাবের নামে গিয়াস উদ্দিনের গঠিত কমিটিকে অবৈধ ও সৈয়দ হারুন-অর রশীদ নেতৃত্বাধীন গঠিত ছাতক প্রেসক্লাবের কমিটিকে বৈধতা দিয়ে আদেশ প্রদান করেন।

এর আগেও চলমান মোকদ্দমা আপত্তি-নিস্পত্তি না হওয়া পর্যন্ত গিয়াস উদ্দিনের নেতৃত্বাধিন অবৈধ কমিটি ছাতক প্রেসক্লাবের নাম ও পদ-পদবী, সাইনবোর্ড ব্যবহার করে কার্যক্রম পরিচালনা বা প্রচার ও কোনরূপ বিভ্রান্তি সৃষ্টি না করা জন্য বিজ্ঞ নিম্ম আদালত নিষেধাজ্ঞা জারী করেছিলেন। যেহেতু গিয়াস উদ্দিন বর্নিত উভয় আদেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সিভিল রিভিশন ১৭১৭/১৬ ও ১৭১৮/১৬ দায়ের করেন। উভয় আবেদন মোশন শুনানী অন্তে হাইকোর্টের সংশি¬ষ্ট বেঞ্চ কোনরূপ অন্তর্বতীকালীন আদেশ না দিয়ে শুধু মাত্র রুল ইস্যু করেছেন। এ অবস্থাধীন বাদী আব্দুল আলিমের দায়েরী স্বত্ত্ব মামলা ১২২/১৪ এর অনকুলে প্রদত্ত অস্থায়ী নিষেদাজ্ঞার আদেশ অদ্যাবদি বহাল ও সকল পক্ষগনের উপর সমানভাবে কার্যকর রয়েছে। গিয়াস উদ্দিনসহ বিবাদী-প্রতিপক্ষগন ইচ্ছাকৃতভাবে আদালতের নিষেদাজ্ঞার আদেশ ভঙ্গ ও অমান্য করে শাস্তি যোগ্য অপরাধ করে যাচ্ছেন। ফলে ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাদী হয়ে গিয়াস উদ্দিনসহ ১১জনের বিরুদ্ধে রোববার এ কোর্ট ভায়োলেশন মামলা দায়ের করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: