সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এডভোকেট সুমন এর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

unnamed-19ষড়যন্তমূলক ভাবে ও মিথ্যা উক্তিতে একটি হত্যা মামলায় এডভোকেট খলিলুর রহমান সুমন কে আসামী করার প্রতিবাদে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি, সিলেট জেলা উদ্যোগে সোমবার বেলা ২টায় জেলা পরিষদ ভবনের সামনের রাস্তায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন এর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন।

এতে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম সমিউল আলম, সাধারণ সম্পাদক শাহ আশরাফুল ইসলাম, ব্যারিষ্টার আরশ আলী এডভোকেট, এড. বেদানন্দ ভট্টাচার্য, এড. রাজ উদ্দিন, এড. আব্দুস সহিদ, এড. সনতু দাস, এড. দেবতোষ দেব, এড. নিতু কান্ত দাস, এড. হুমায়ূন রশিদ সুয়েব, এড. শহীদুল ইসলাম, এড. ফজলুর রহমান শিপু, এড. মনির উদ্দিন, এড. বিদ্যুৎ দাস বাপন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও ন্যায় বিচার নিশ্চিত করার ক্ষেত্রে আইনজীবীগণ আইন অঙ্গনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে থাকেন। দেশে কোন হত্যাকান্ড ঘটলে বা কোন ফৌজদারী অপরাধ সংগঠিত হলে বিচার প্রার্থী সহ আপামর জনগণের মত প্রত্যেক আইনজীবীও চান প্রকৃত অপরাধীর শাস্তি হোক। কিন্তু এর পাশাপাশি তারা এটাও চান যে, কোন ভাবেই যেন কোন নিরপরাধ মানুষ অযথা হয়রানীর শিকার না হয়।

তারা তাদের বক্তব্যে বলেন, মোগলাবাজার থানার রায়বান গ্রামে সংঘটিত একটি হত্যাকান্ডের প্রেক্ষিতে মোগলাবাজার থানার মামলা নং ০৭, তাং ১৪/০৯/২০১৯ ইং দায়ের হয় যাহাতে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা উক্তিতে তরুণ আইনজীবী খলিলুর রহমান সুমনকে উদ্দেশ্যমূলক ভাবে প্রতিপক্ষের মামলা পরিচালনাকে বাধাগ্রস্থ করার জন্য আসামী করা হয়েছে মর্মে আমাদের কাছে প্রতিয়মান হয়েছে।

বক্তারা আরো বলেন, এডভোকেট হিসেবে সিলেট শহরেই বসবাস করেন তাকে সম্পূর্ণ অন্যায় ভাবে অত্র মামলায় আসামী করার ফলে তাহার পেশা সহ স্বাভাবিক জীভন বিপর্যস্থ হয়ে পড়েছে। যাহা সহকর্মী হিসেবে আমরা কোনভাবেই মেনে নিতে পারি না। মোগলাবাজার থানার রায়বান গ্রামে সংঘটিত হত্যাকান্ডের বিচার সহায়তা প্রদান করা প্রয়োজন তাহা ভিকটিমের পরিবারকে দিতে সিলেট জেলা বারের সদস্যরা প্রস্তুত আছেন। কিন্তু পূর্ব বিরোধের কারণে মিথ্যা ভাবে এডভোকেট খলিলুর রহমান সুমন কে মামলায় জড়িত করা কোন ভাবেই কাম্য নয়। বক্তারা হত্যাকান্ডের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে এর সাথে জড়িত প্রকৃত অপরাধীদের শাস্তি নিশ্চিত করার সাথে সাথে নিরপরাধ এডভোকেট খলিলুর রহমান সুমনকে বর্ণিত মামলা হইতে অব্যাহতি দানের বিষয়ে যথাযথ ভূমিকা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: