সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে ভাঙনের কবলে স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা: পরিদর্শনে এমপি সেলিম

unnamed-2কানাইঘাট প্রতিনিধি:
কানাইঘাট উপজেলার চরিপাড়া গ্রাম সহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজ, নয়াগাও মসজিদ, রহিমিয়া আলিম মাদরাসা সুরমা নদীর করাল গ্রাসে হুমকির মূখে রয়েছে।

এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহন না করা হলে নদীগর্ভে বিলিন হয়ে যেতে পারে সুরমা ডাইক সহ অসংখ্য বাড়ি ঘর,শিক্ষা প্রতিষ্টান ও ফসলি জমি। জানা যায় চরিপাড়া গ্রামে ভাঙ্গন কবলিত এলাকা গতকাল পরিদর্শন করেন (কানাইঘাট-জকিগঞ্জ) সিলেট-৫ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ আলহাজ সেলিম উদ্দিন।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে প্রতি বর্ষা মৌসুমে নদীর ভাঙ্গন তীব্র আকার ধারণ করে। ইতিমধ্যে সুরমা নদীর অব্যহত ভাঙ্গনের ফলে সুরমা ডাইকের বিভিন্ন স্থান দেবে গেছে। যার দরুন কোমল মতি শিশু শিক্ষার্থী সহ হাজার হাজার মানুষ ঝুকিপূর্ণ অবস্থায় পথ চলাচল করছে। ফসলি জমি ,ঘর-বাড়ী ও শিক্ষা প্রতিষ্টান রক্ষা করার জন্য এলাকাবাসী নিজ উদ্যোগে সুরমা ডাইকে বালুর বস্তা,বাশ, মাটি দিয়ে ভাঙ্গন রোধের সাময়িকী ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অব্যাহত ভাঙ্গনের ফলে গত কয়েক বছরে বহু বাড়ী-ঘর নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এবার শুষ্ক মৌসুমে ভাঙ্গন প্রকট আকার ধারণ করেছে। চড়িপাড়া গ্রাম ও শিক্ষা প্রতিষ্টান রক্ষা করতে সংসদ সদস্য আলহাজ সেলিম উদ্দিন এমপির স্বরণাপন্ন হয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্থরের জনগন।

নদী ভাঙ্গন কবলিত চড়িপাড়া গ্রাম ও শিক্ষা প্রতিষ্টান রক্ষা করার ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের বিভিন্ন দপ্তরের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী । রবিবার এলাকা পরিদর্শন শেষে উপস্থিত জনতাকে মাননীয় সংসদ সদস্য,বিরুধী দলীয় হুইপ আলহাজ সেলিম উদ্দিন আশ^স্থ করে বলেন অর্থ বছরের মধ্যেই ১ কিঃমিঃ ব্লকের কাজ মাননীয় পানি মন্ত্রীর সাথে আলোচনা করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করবেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাতবাঁক ইউপির চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ,জাতীয়পার্টির নেতৃবৃন্দ, ইউপি আ’লীগের সভাপতি হাজী মখদ্দুস আলী মখই, ইউপি আ’লীগের যুগ্ম-আহবায়ক নুরুল আলম চৌধুরী, ইউপি সদস্য আব্দুন নুর,সাব্বির আহমদ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: