সর্বশেষ আপডেট : ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে সাব-সেক্টর কমান্ডার মাহবুবুর রবকে শেষ শ্রদ্ধা নিবেদন

unnamed-24নবীগঞ্জ সংবাদদাতা:: মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, সাবেক এমপি মাহবুবুর রব সাদী বীর প্রতীকের প্রথম ও দ্বিতীয় নামাজের জানাযা তাঁর নিজ গ্রাম হবিগঞ্জের নবীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। এসময় নবীগঞ্জের জে,কে উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়।

রোববার দিবাগত রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন (ইন্না……….রাজিউন)। সোমবার ঢাকা থেকে মরদেহ হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে আসা হলে হাজারো মানুষের উপস্থিতিতে বিকেল সাড়ে ৩টায় প্রথম নামাজে জানাজা নবীগঞ্জ জেকে স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে।

২য় নামাজে জানাজা মাহবুবর রব সাদীর গ্রামের বাড়ির পাশে সাতাইহাল খেলার মাঠে বিকাল ৫টায় সম্পন্ন হয়।
মঙ্গলবার দুপুরে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ৩য় নামাজে জানাজা শেষে মরহুমের ছেলে দেশে ফিরলে মিরপুর বুদ্ধিজীবি কবরস্থানে দাফন করা হবে মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়।

মাহবুবুর রব সাদীর পৈতৃক বাড়ী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বনগাঁও গ্রামে। তিনি দেওয়ান মো: মামুন চৌধুরী পুত্র ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সেগুপ্ত বখত চৌধুরীর ভাই। মাহবুবুর রব সাদী ১৯৭১ সালে শিক্ষার্থী থাকাকালীন ছাত্ররাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

মুক্তিযুদ্ধ শুরু হলে ভারতে প্রশিক্ষণ শেষে তিনি ৪ নম্বর সেক্টরের জালালপুর সাব-সেক্টরের অধিনায়ক নিযুক্ত হন। তাঁর নেতৃত্বে অনেক যুদ্ধ সংঘটিত হয়। এর মধ্যে কানাইঘাট থানা আক্রমণ অন্যতম। মুক্তিযোদ্ধের অবদানের স্বীকৃতিস্বরুপ তাকে বীর প্রতীক উপাধীতে ভূষিত করা হয়।

পরবর্তীতে তিনি জাসদ (রব) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মাহবুবুর রব সাদীর মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু,উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল,মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন(বীর প্রতীক),সাবেক পৌর মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী,পৌর মেয়র আলহজ্ব ছাবির আহমেদ চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী,নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাকিল হোসেন,উপজেলা আওয়ামীলীলের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুর রহমান স্বপন দৈনিক মানব কন্ঠ নবীগঞ্জ প্রতিনিধি মুহিবুর রহমান,জেলা তালামীযের সভাপতি আব্দুল মুহিত রাসেল,ছাত্রলীগের সভাপতি আব্দুল আজাদ শাহজাহান প্রমূখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: