সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় কিশোরী মেয়ের বিয়ে দিয়ে জেলে বাবা, সঙ্গে কাজীও

2-daily-sylhet-jailবড়লেখা প্রতিনিধি:
মৌলভীবাজারের বড়লেখায় বাল্যবিয়ের অপরাধে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন নিকাহ রেজিষ্ট্রার কাজী রফিক উদ্দিনকে ৫ দিনের ও কনের পিতা আব্দুল মালিককে ১ মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমান আদালত। রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস।

সূত্র জানায়, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপি’র চন্ডিনগর গ্রামের আব্দুল মালিক তার কিশোরী মেয়ে তানজিনা আক্তারের (১৪) বাল্যবিয়ের আয়োজন করেন। জাল কাগজে বাল্যবিয়ে রেজিষ্ট্রেশন করেন স্থানীয় নিকাহ রেজিষ্ট্রার কাজী রফিক উদ্দিন। গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস একদল পুলিশ নিয়ে কনের বাবা ও কাজীকে আটক করেন। এরপর ভ্রাম্যমান আদালত চালিয়ে বাল্যবিয়ে নিরোধ আইনের বিশেষ ধারা-১৯২৯ এর ৬ ধারামতে কনের বাবা আব্দুল মালিককে ১ মাসের ও কাজী রফিক উদ্দিনকে ৫ দিনের কারাদ- দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস মোবাইল কোর্ট পরিচালনা ও বাবা-কাজীর জেলদন্ডের সত্যতা নিশ্চিত করেন।
উল্লেখ্য, উপজেলার ১০টি ইউনিয়নে আশংকাজনকহারে বৃদ্ধি পেয়েছে বাল্যবিবাহ। আর এসব বাল্যবিয়েতে কাবিন রেজিষ্ট্রি করে দিচ্ছেন অসাধু ও অর্থলোভী কাজীরা। উপজেলা প্রশাসন যখনই বাল্যবিয়ের খবর পাচ্ছে তখনই বিয়ে ভেঙ্গে দিচ্ছে, কখনও জড়িতদের অর্থদ- ও জেলদ- দিচ্ছে। তারপরও এসব বিয়ে বন্ধ হচ্ছে না বাল্যবিবাহমুক্ত ঘোষণাকৃত এ উপজেলায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: