সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কর্মী থেকে নেতা কাউন্সিলর রিপন, শুরু থেকেই যার সফলতা : এবার যুবলীগের সভাপতি প্রার্থী

unnamedবড়লেখা প্রতিনিধি::
সফলতা একটা যাত্রা, যার শুরু আছে কিন্তু শেষ নেই। সফলতা মানুষের জীবনে বার বার আসে। আর সেটাই প্রমাণ করতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে সর্বকনিষ্ঠ ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হওয়া রাহেন পারভেজ রিপন। পৌরসভার বড়ো একটি অংশ ৮নং ওয়ার্ডের নেতৃত্ব দিচ্ছে সে।

একজন সহজ-সরল তরুণ, যার শিকড় গ্রামেই গ্রোথিত। সরলতার স্বাভাবিক অনুষঙ্গ সততা ও আন্তরিকতা শৈশব থেকেই তার চরিত্রের বিশেষ বৈশিষ্ট্য। এই গুণাবলীর রসায়নে তার মধ্যে তৈরি হয়েছে জনদরদী মন, আর এর প্রেরণায় সমাজসেবার সূত্রে তার মধ্যে যে রাজনৈতিক চেতনার স্ফূরণ ঘটেছে, তা পুষ্ট হয়েছে মানবপ্রেম ও দেশপ্রেমে। ফলে, অল্প ববয়সেই সে হয়ে ওঠে অঙ্গীকারবদ্ধ এক রাজনৈতিক কর্মী। ৭ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামীম আহমদকে হারিয়ে বিজয় মুকুট ছিনিয়ে নেওয়া রাহেন পারভেজ এখনও শিক্ষাজীবন শেষ করেনি।

বড়লেখা পৌরসভার ইতিহাসে সবচেয়ে কমবয়সি কাউন্সিলরের রেকর্ড এখন তার দখলে। এমনকি সিলেট বিভাগের মধ্যেও সর্বকনিষ্ঠ সে। শুধু কাউন্সিলর-ই নয়, রয়েছে তার অন্যান্য ক্ষেত্রেও আলাদা পরিচিতি। অনেকটা বহু গুণে গুণান্বিত-ই বলা চলে। বর্তমান পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, নিউ ওয়ারিয়র্স বড়লেখা’র সভাপতি, উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সম্পাদক, বড়লেখা ব্যাডমিন্টন এসোসিয়েশনের সম্পাদক, ভলিবল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক এবং মহুবন্দ যুব সমাজের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছে তারুণ্যের অহংকার ছাত্রনেতা রিপন।

খুব অল্প বয়সেই যেমন নেতাদের দৃষ্টি আকর্ষণ করে, তেমনি তাদের কাছে গণ্য হওয়ার মতো একজন রাজনৈতিক চরিত্র হয়ে ওঠে রিপন। অনেকেই তার ওপর নির্ভর করেছে, আবার অনেক সময় তার প্রতি বিরূপ হলেও তাকে উপেক্ষা করতে পারেনি কেউ। এ কারণেই পৌর এলাকায় রাজনৈতিক নেতা হিসেবে প্রতিনিধিত্ব করতে এবার দীর্ঘ ২৩ বছর পর আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিতব্য পৌর যুবলীগের সভাপতি প্রার্থী হয়েছে সে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেও সেদিকে নজর দিতে চায় না রিপন। কেননা সে জানে, মানুষ তার স্বপ্নের সমান বড়ো। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সে। বর্তমান সরকারের জাতীয় সংসদের হুইপ আলহাজ¦ শাহাব উদ্দিনের স্নেহধন্য রিপন জানায়, বড়লেখা-জুড়ী সংসদীয় এলাকার মহান নেতার আনুকুল্যে আমৃত্যু রাজনীতি করে যাবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: