সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সারতাজের দাবি, মোদিই সন্ত্রাসবাদের ইন্ধনদাতা

sartaj-azizআন্তর্জাতিক ডেস্ক: ৮ম ব্রিকস শীর্ষ সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্যের কঠোর সমালোচনা করলেন পাকিস্তানের পররাষ্ট্রদপ্তরের মুখপাত্র সারতাজ আজিজ। সারতাজের দাবি, মোদি নিজেই সন্ত্রাসবাদের ম“দাতা এবং ভারতের সন্ত্রাসবাদবিরোধী প্রচেষ্টার কোন নৈতিক ভিত্তি নেই।

রোববার তিনি বলেন, ভারতের সন্ত্রাসবাদবিরোধী প্রচেষ্টার কোনো নৈতিক ভিত্তি নেই এবং দেশটি কখনই অন্য রাষ্ট্রের দিকে সন্ত্রাসবাদের অভিযোগে আঙ্গুল তুলতে পারে না কারণ ভারত নিজেই সন্ত্রাসবাদের ম“দাতা এবং পাকিস্তানে সন্ত্রাসী কার্যক্রম চালানোর পেছনে ভারতের অর্থায়নের বিষয়টি প্রমাণিত।

এই সময় আজিজ ব্রিকস ও বিমসটেক সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্যের কঠোর সমালোচনা করে বলেন, পাকিস্তানকে সন্ত্রাসবাদের জন্মদাত্রী বলে মোদি ব্রিকস ও বিমসটেক সদস্যদেশগুলোকে বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন। এসব বলে ভারতের নেতারা জম্মু কাশ্মীরে ভারতীয় সেনাদের নৃশংসতাকে আড়াল করতে চাইছেন।

সারতাজ আজিজ বলেন, ব্রিকস এবং বিমসটেকেরে সব সদস্যদেশগুলোর সাথে আমরাও সন্ত্রাসবাদের নিন্দা জানাই এবং পাকিস্তানের মাটিতে ভারতের সন্ত্রাস সহ যে কোনো সন্ত্রাসের বিরুদ্ধে এক হয়ে কাজ করতে চাই। তিনি আরো বলেন, পাকিস্তান সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা এবং আত্মত্যাগ স্বীকার করেছে যা বিশ্বের অনেক দেশ সাধুবাদ জানিয়েছে। পাকিস্তান ভারতের হস্তক্ষেপ ও নাশকতামূলক কর্মকান্ডের স্বীকার। যা আন্তর্জাতিক আইন এবং জাতিসংঘ সনদের লঙ্ঘন। কারণ ভারত সরকার আধিপত্যবাদীনীতি বেছে নিয়েছে।

সারতাজ আজিজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং বিশেষ করে ব্রিকস নেতাদের আহ্বান জানিয়ে বলেন, জম্মু-কাশ্মীরে ভারতের গণহত্যাজনিত কার্যক্রম অচিরেই বন্ধ করতে হবে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবনা অনুযায়ী কাশ্মিরের জনগণ নিজেদের আত্মনিয়ন্ত্রণ ও মৌলিক অধিকার চায়। সূত্র: ডন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: