সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালি ফেস্টিভ্যালে পুরস্কৃত ‘অজ্ঞাতনামা’ : এই সম্মান দেশীয় চলচ্চিত্রের

1476672910বিনোদন ডেস্ক: “অজ্ঞাতনামা’র এই সম্মননা নিজের দায়িত্ববোধের জায়গা আরো বাড়িয়ে দেয়।”- এমনটাই মন্তব্য করলেন নির্মাতা তৌকীর আহমেদ। উল্লেখ্য, ইতালির ট্রেন্টোতে রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’। গত ১৫ অক্টোবর দিবাগত রাতে তৌকীর জানান তার এই সম্মাননার বিষয়টি।

১২ অক্টোবর উৎসবে দেখানো হয় ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি। উৎসবে অংশ নিতে ১০ অক্টোবর ইতালি যান তৌকীর। পুরস্কার হিসেবে তার হাতে একটি ক্রেস্ট ও সনদ তুলে দেন আয়োজকরা। এই অর্জনে আনন্দ প্রকাশ করে নিজের ছবির কলাকুশলীদের কৃতজ্ঞতা জানান তিনি। ইতালির গালফ অব নেপলস ইন্ডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালেও ‘অজ্ঞাতনামা’ অর্জন করে জুরি মেনশন অ্যাওয়ার্ড। এ ছাড়া যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালেও অংশ নিচ্ছে ‘অজ্ঞাতনামা’। ১৪ অক্টোবর শুরু হওয়া এই আয়োজন চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।

এদিকে, গতমাসে অনুষ্ঠিত ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসরে সেরা পরিচালকের পুরস্কার পান তৌকীর। এছাড়া ‘দ্য গডেস অন দ্য থ্রোন’ শীর্ষক কসোভোর চলচ্চিত্র উত্সবে অজ্ঞাতনামার জন্য সেরা পরিচালক ও সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পান তিনি। গত মে মাসে কান চলচ্চিত্র উত্সবের সিনেমা বাজার মার্শে দ্যু ফিল্মে অংশ নেয় ছবিটি। বাংলাদেশে গত ১৯ আগস্ট মুক্তি পায় ‘অজ্ঞাতনামা’। চলচ্চিত্রটির ইংরেজি নাম ‘দ্য আননেমড’। ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শাহেদ আলী, মোমেনা চৌধুরী, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ। মঞ্চনাটক হিসেবে ‘অজ্ঞাতনামা’ লিখেছিলেন তৌকীর আহমেদ। গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনার পাশাপাশি ছবিটির জন্য দুটি গানও লিখেছেন তিনি। আর গেয়েছেন রোকন ইমন, পিন্টু ঘোষ ও সুকন্যা ঘোষ এবং সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: