সর্বশেষ আপডেট : ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি পালন

syl-pic-16-10-16-5-696x371ডেইলি সিলেট ডেস্ক ::
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) মিটার রিডার ও ম্যাসেনজার ঐক্য পরিষদ সিলেট-এর ৭ টি জোনাল অফিসে কর্মবিরতি পালন করা হচ্ছে। গতকাল রোববার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত নগরীর গোটাটিকরস্থ পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় মিটার রিডার ও ম্যাসেনজার ঐক্য পরিষদের কর্মবিরতিতে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার আমজাদ হোসেন তাদের কর্মসূচিতে বাধা প্রদান এবং পুলিশ এনে লাঠিচার্জ সহ নানা ধরনের হয়রানির হুমকি দিলে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। কিন্ত পরে পুলিশ এসে তা নিয়ন্ত্রণে আনে। মিটার রিডার ও ম্যাসেনজার ঐক্য পরিষদ নেতা কর্মীরা তাদের বিভিন্ন দাবি দাওয়ার কথা উল্লেখ করে বলেন, তারা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে তাদের দাবি আদায় করতে চান ।
পরিষদের নেতারা তাদের বক্তব্যে বলেন, ৯ বছরের চুক্তিভিত্তিক নিয়োগে চাকুরিতে যোগদান করেন মিটার রিডার ও ম্যাসেনজাররা। তাদের চাকুরির মেয়াদকাল ছিল ৫৫ বছর। কিন্তু অনেকের চাকুরির মেয়াদ শেষ না হলেও তাদেরকে চাকুরি থেকে অবৈধভাবে ছাঁটাই করা হচ্ছে বলে উল্লেখ করেন বক্তারা। তারা আরো বলেন ,পূর্বে তাদের কাজের ধরন ছিল একজন কর্মচারী দুই হাজারটি মিটার রিডিং ও দুই হাজার গ্রাহকের বিল বিলি করা। কিন্তু বর্তমানে তাদের গাড়ে তার দ্বিগুণ কাজ চাপিয়ে দেয়া হচ্ছে। তাই তাদের দাবি হলো, চাকুরি থেকে যেন কোনো কর্মচারীকে আর অবৈধভাবে ছাঁটাই না করা হয় এবং তাদের কাঁধে যেন অতিরিক্ত কাজ না চাপিয়ে দেয়া হয়। তাদের দাবি যদি না মানা হয় তাহলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুমকি প্রদান করেন মিটার রিডার ও ম্যাসেনজার ঐক্য পরিষদ সিলেটের নেতারা ।
কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন জাহাঙ্গির আলম জয়, বিকাশ দাস, সহশান তালুকদার, অনুজ চৌধুরী, শহিদুল ইসলাম, রাজিব হোসেন, ফেঞ্চুগঞ্জ সাব অফিসের মো.হামিদুর রহমান, বিয়ানীবাজার সাব অফিসের মো.কামাল মিয়া।
এ ব্যাপারে এসএমপির মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল জানান, পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সামনে উত্তেজনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল । কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘঠেনি । পরিস্থিতি শান্ত রয়েছে ।
সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাহবুবুল আলমের মোবাইল ফোনের মাধ্যমে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন তুলেননি ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: