সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষকদের বাড়তি উপার্জনের জন্যই বাড়ানো হয় ভর্তি ফি : ড. জাফর ইকবাল

qqqqqqqqqqqqqqqqqqqqqqqqস্টাফ রিপোর্টার ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য যে টাকা ব্যয় হয় তা তোলার জন্য পরীক্ষা ফি বাড়ানো হয় না; বরং ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শিক্ষকদের অনেক বাড়তি উপার্জন হয়। এ কারণে ফিও বাড়ানো হয় এটাই আসল উদ্দেশ্য। এ বছর ভর্তি ফরমের ফি প্রায় দুইশ’ টাকা বাড়িয়ে দিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এনিয়ে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন অধ্যাপক জাফর ইকবাল।
ভর্তির ক্ষেত্রে বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রোববারও ক্যাম্পাসে তাঁরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল, ও উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছেন। ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চের ব্যানারে চলমান এই আন্দোলনে সমর্থন জানিয়ে বিশিষ্ট লেখক অধ্যাপক জাফর ইকবাল বলেন, ভর্তি ফি এবার অনেক বেশি বাড়ানো হয়েছে, যা সম্পূর্ণ অযৌক্তিক।
শাবিতে ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী আন্দোলনের মুখপাত্র সারোয়ার তুষার জানান, বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ সেশনে ভর্তি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০০-১২০০ টাকা। যেখানে গত বছর ছিল ৭৫০-৯০০ টাকা। গতবছরের তুলনায় এবার ভর্তি ফি বৃদ্ধি করা হয়েছে ৩৩.৩৩ শতাংশ। এ অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ পাবে না দেশের অধিকাংশ নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: