সর্বশেষ আপডেট : ৪০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জনননেত্রী শেখ হাসিনা দেশকে একটি উন্নয়নের শীর্ষে নিয়ে যাবেন —-ড. একে আবদুল মোমেন

suhag-picজাতি সংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেন বলেছেন, দারিদ্র দূরীকরণে অভাবনীয় সাফল্য লাভ করেছে বাংলাদেশ। কেননা আমরা এমন একটা দেশ চাই যেখানে ক্ষুধা দারিদ্রতা থাকবেনা। আমাদের প্রধানমন্ত্রী জনননেত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে দেশকে একটি উন্নয়নের শীর্ষে নিয়ে যাবেন এবং বিশ্ববাসি বাংলাদেশের পাসপোর্ট দেখে সম্মান করবে। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন জনগণের মাঝে ছড়িয়ে দিতে উদ্বুদ্ব করছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গত ত্রিশ বছর যাবত সমাজের জন্য কাজ করে যাচ্ছে সোহাগ সাহিত্য গোষ্ঠি। এজন্য তাদেরকে সাধুবাদ জানাই। এমন সংগঠনগুলো সমাজের জন্য খুবই প্রয়োজন।
সোহাগ সাহিত্য গোষ্ঠির তিন দশক পুর্তি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নবান্ধব সরকার। তৃণমুল পর্যায় থেকে শুরু করে সমাজের সকল স্তরে সরকারের কার্যকারীতা বহুল প্রশংসিত। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী এই সরকার দেশের মানুষের জীবন মান উন্নয়নে নানাবিদ পদক্ষেপ গ্রহণ করেছে। তা শুধু এশিয়ায় নয় সমস্ত বিশ্বে রোল মডেল হিসেবে গৃহিত হয়েছে। সেদিন বেশি দূরে নয় যেদিন আমরা জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০ বাস্তবায়ন করে দেশকে একটি মধ্যম আয়ের দেশ হিসেবে আত্মপ্রকাশ করাবো।
গতকাল রোববার নগরীর দরগাহ গেইটস্থ দেশের অন্যতম প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ-এর শহীদ সোলেমান হলরুমে এ আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

আওয়ামীলীগ নেতা ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার আলোয়ার-এর সভাপতিত্বে ও বিশিষ্ট আবৃত্তিকার সৈয়দ সাইমুম আনজুম ইভানের উপস্থাপনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। ক্বারী আব্দুল বাসিতের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সোহাগ সাহিত্য গোষ্ঠির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুর রহমান চৌধুরী। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সমবায় ব্যাংক-এর পরিচালক এস এম নুনু মিয়া, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবুল হাসনাত, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ ফজলুর রহমান, কেন্দ্রীয় মুসলিম সহিত্য সংসদের সাহিত্য সম্পাদক এডভোকেট আব্দুস সাদেক লিপন প্রমুখ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি সাবিনা আনোয়ার।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ দশজন গুণী ব্যক্তিত্বকে স্বর্ণপদকে ভুষিত করা হয়। এদের মধ্যে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহমদ, রোটারিয়ান মনির উদ্দিন চৌধুরী, চিকিৎসা বিজ্ঞানে ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী, ডাঃ নূরুল হুদা নাঈম, আইন পেশায় এডভোকেট মোঃ আমীর হোসেন, এডভোকেট সরোয়ার আহমদ চৌধুরী আব্দাল, রোটারী আন্দোলনে সাংবাদিক, রোটারিয়ান সৈয়দ সুজাত আলী ও রোটারিয়ান মাহবুব সোবহানী চৌধুরী এবং সমাজসেবায় তরুণ অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিত্বরা অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: