সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেলফিতে সতর্ক হোন!

selfie-goes-to-porn-site1476503973নিউজ ডেস্ক : হালের ক্রেজ সেলফি। অনেকেই একের পর এক সেলফি তুলে সেগুলো পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। লাইক, কমেন্টের বন্যায় ভেসে আরও সেলফি তুলতে ও সেগুলো পোস্ট করতে উদ্ধুদ্ধ হন।
কিন্তু সেলফির এই ‘নেশা’ ডেকে আনতে পারে অনাকাঙ্খিত বিপদও। সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার একাউন্ট থেকে কিছু বিকৃতমনা মানুষ ছবি বা ভিডিও নিয়ে ছড়িয়ে দিতে পারে অশ্লীল সাইটে।

ঠিক এমনটিই ঘটেছে নোয়েল মার্টিনের ক্ষেত্রে। অনেকের মতো নিছকই সেলফি তোলার ‘নেশা’য় ১৭ বছরের মেয়েটি বেশ কিছু সেলফি তুলে পোস্ট করেছিলেন সোশাল নেটওয়র্কিং সাইটে। তার বিন্দুমাত্র ধারণা ছিল না সেই সব সেলফি একদল বিকৃত মস্তিষ্কের মানুষ পর্ন সাইটে দিয়ে দেবে।
এবিসি নিউজ (অস্ট্রেলিয়া) জানায় নিজের একটি সেলফি গুগলে রিভার্স ইমেজ সার্চ করতে গিয়ে এই ঘটনার কথা জানতে পারেন নোয়েল।

সারা বিশ্বে ‘প্যারাসাইটদ পর্ন নামে পরিচিত এই ট্রেন্ডে বিকৃত মননের কিছু ইউজার মেয়েদের প্রোফাইল থেকে ছবি চুরি করে পর্ন সাইটে তা পোস্ট করে অশ্লীল কমেন্ট করতে থাকে।
নোয়েলের ক্ষেত্রেও ঠিক এমনটাই ঘটেছিল। তবে তার ছবি পর্ন সাইটে পোস্ট করা হয়েছিল ফটোশপে কিছু পরিবর্তন করে। পর্নস্টারদের শরীরে বসিয়ে দেওয়া হয় নোয়েলের মুখ। এরপর সেই ছবি ছড়িয়ে পড়ে হাজার হাজার পর্ন সাইটে। এমনকি ছবির সঙ্গে নোয়েলের ব্যক্তিগত তথ্য – তার বয়স, পড়াশুনা, পছন্দ-অপছন্দ – সবই দিয়ে দেয় বিকৃত মননের এই মানুষগুলো।
সুতরাং আপনারও যদি হরদম সেলফি তোলা এবং সোশাল নেটওয়র্কিং সাইটে পোস্ট করার এই অভ্যাস থেকে থাকে। তবে সাবধান হন। আপনার অজান্তেই সেই ছবি চলে যেতে পারে কোনো পর্ন সাইটে। – সূত্র : রাইজিং বিডি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: