সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারী দলের কোচের দায়িত্বে সাবেক ইংলিশ অলরাউন্ডার

14642777_10205929540956977_837610332_n-550x505খেলাধুলা ডেস্ক : নারী ক্রিকেট দলের কোচ হিসেবে ডেভিড ক্যাপেলকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাবেক এই ইংলিশ অলরাউন্ডার এর আগে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৭ সালের ফেব্র“য়ারিতে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাইপর্ব পর্যন্ত জাহানারা আলম-সালমা খাতুনদের সঙ্গে কাজ করবেন ৫৩ বছর বয়সী ক্যাপেল।

ইংল্যান্ডের হয়ে ১৫টি টেস্ট ও ২৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। পেস বোলিংয়ের পাশাপাশি মিডলঅর্ডারে ব্যাট করতেন ক্যাপেল। ১৫.৯৮ গড়ে টেস্টে করেছেন ৩৭৪ রান আর ওয়ানডেতে ১৯.২৩ গড়ে ৩২৭ রান করেন। এছাড়াও ওয়ানডে তার উইকেট সংখ্যা ১৭ এবং টেস্টে ২১টি।

১৯৯০ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেললেও ঘরোয়া লিগ খেলেছেন ১৯৯৮ সাল পর্যন্ত। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১২২০২ রানের মালিক তিনি। লিস্ট এ-তে করেছেন সাত হাজার রান। এছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটে তার ঝুলিতে রয়েছে ৫৪৬টি উইকেট। আর লিস্ট এ-তে নিয়েছেন ২৮১ টি উইকেট।

আগামী মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে নারীদের এশিয়া কাপ। এই টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে মিরপুরে শুরু হয়েছে জাহানারা-সালমা-মুক্তাদের অনুশীলন ক্যাম্প। খুব শীঘ্রই তাদের এই ক্যাম্পে যোগ দেবেন বাংলাদেশ নারী দলের এই নতুন কোচ।

এর আগে, চলতি বছরের জুন মাসে বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি শেষ করে দেশে ফিরে যান লঙ্কান কোচ চ্যাম্পিকা গামাগে। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে নারী দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন বিসিবির অভিজ্ঞ কোচ সারোয়ার ইমরান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: