সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪৫ মন্ত্রীর কাউকেই চেনেন না প্রেসিডেন্ট

buhari-1_27645_1476421591-550x310আন্তর্জাতিক ডেস্ক : মন্ত্রিসভায় রদবদল আনতে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারিকে তার স্ত্রী রীতিমত হুমকি দিয়েছেন। তিনি সাফ জানিয়েছেন, এ রদবদল না হলে আগামী নির্বাচনে স্বামীকে তিনি কোনো ধরনের সহযোগিতা করবেন না।
বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্টের স্ত্রী আয়সা বুহারি বলেন, সরকারের শীর্ষ পর্যায়ের বেশিরভাগ কর্মকর্তাকেই প্রেসিডেন্ট চিনেন না। সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা ‘গুটিকয়েক লোক’ এখন রাষ্ট্র চালাচ্ছে বলেও অভিযোগ তার।

সরকারি কর্মকর্তাদের স্বজনপ্রীতি ও দুর্নীতি নির্মূলের প্রতিশ্র“তি দিয়ে গত বছর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন মুহাম্মাদু বুখারি। ক্ষমতাসীন হওয়ার পর প্রথম উক্তি দিয়েই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি, ‘আমি কারও একার নই, আমি সবার।’
সাক্ষাৎকারে আয়সা বুহারি আরও বলেন, ‘মন্ত্রিপরিষদের ৫০ সদস্যের মধ্যে ৪৫ জনকেই চেনেন না প্রেসিডেন্ট। আমি তার সঙ্গে ২৭ বছর ধরে আছি, আমিও তাদের কাউকে চিনি না।’

তিনি বলেন, ‘ক্ষমতাসীন দল অল প্রগ্রেসিভ কংগ্রেসের (এপিসি) মতাদর্শের অনুসারি নয় এমন লোককেও সরকারের শীর্ষ পর্যায়ে নিয়োগ দেয়া হচ্ছে।’ আয়সা বুহারি ২০১৯ সালের নির্বাচনে অংশ নেবেন কি না তা এখনও জানেন না বলে জানান।
তিনি বলেন, ‘এ ব্যাপারে প্রেসিডেন্ট এখনও কিছু বলেননি।’ তবে স্ত্রী হিসেবে আয়সা বুহারি সিদ্ধান্ত নিয়েছেন, ২০১৯ সাল পর্যন্ত এভাবে চলতে থাকলে তিনি স্বামীর জন্য নির্বাচনী মাঠে নামবেন না।

তবে স্বামীর নেতৃত্বাধীন সরকারের বেশ কিছু অর্জনেরও প্রশংসা করেন। বিশেষ করে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকার নিরাপত্তা জোরদার করার ক্ষেত্রে এ সরকার বলিষ্ট পদক্ষেপ নিয়েছে বলে তার অভিমত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: