সর্বশেষ আপডেট : ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খুলনা কারাগারে জঙ্গি আরিফের ফাঁসি আজ

1476591605নিউজ ডেস্ক: ঝালকাঠিতে বোমা হামলা চালিয়ে দুই বিচারক হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) অন্যতম শীর্ষ নেতা আসাদুল ইসলাম ওরফে আরিফের ফাঁসি খুলনা জেলা কারাগারে কার্যকরের প্রস্তুতি নেয়া হয়েছে। আজ রবিবার রাতে তার ফাঁসি কার্যকর করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে গতকাল শনিবার বিকাল পর্যন্ত এ সংক্রান্ত কোন নির্দেশনা খুলনা জেলা প্রশাসন ও কারাগার কর্তৃপক্ষের নিকট পৌঁছায়নি।

এদিকে খুলনা জেলা প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আজ রবিবার রাতে ফাঁসি কার্যকরের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জঙ্গি আরিফ ২০০৮ সাল থেকে খুলনা জেলা কারাগারে অন্তরীণ রয়েছেন। খুলনার কুখ্যাত খুনি এরশাদ শিকদারের পর দীর্ঘ প্রায় একযুগ পর খুলনা কারাগারে এ ফাঁসি কার্যকর হতে যাচ্ছে।

২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠি জেলার সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ ও জগন্নাথ পাঁড়ের গাড়িতে বোমা হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়। ঐ ঘটনায় বোমা হামলাকারী ইফতেখার হোসেন মামুন, জেলা জজ আদালতের চতুর্থ শ্রেণির কর্মচারী আবদুল মান্নান ও দুধ বিক্রেতা বাদশা মিয়া আহত হন। ২০০৬ সালের ২৯ মে এ হত্যা মামলার রায়ে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা তারিক আহম্মেদ ৭ জনের ফাঁসির আদেশ দেন। ইতিমধ্যে জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান, জেএমবির সামরিক শাখার প্রধান সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাই, শায়খ আব্দুর রহমানের ভাই আতাউর রহমান সানি, জামাই আব্দুল আউয়াল, ইফতেখার হোসেন মামুন ও খালেদ সাইফুল্লাহ ওরফে ফারুক এই ৬ জনের ফাঁসি কার্যকর হয়েছে। ২০০৭ সালের ২৯ মার্চ এ ছয় শীর্ষ জেএমবির মৃত্যুদণ্ড কার্যকর হয়। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসাদুল ইসলাম আরিফ ঐ সময় পলাতক ছিলেন।

২০০৭ সালের ১০ জুলাই ময়মনসিংহ থেকে গ্রেফতার হন তিনি। এরপর আপিল করেন আরিফ। গত ২৮ আগস্ট প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ জেএমবি নেতা আসাদুল ইসলাম ওরফে আরিফের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখেন। যা কার্যকর হতে যাচ্ছে আজ রবিবার। তবে এ বিষয়ে কঠোর গোপনীয়তা রক্ষা করছেন খুলনা জেলা কারাগার কর্তৃপক্ষ।

কাল থেকেই খুলনা জেলা কারাগার নিরাপত্তার চাঁদরে ঢেকে দেয়া হয়েছে। বিকাল ৩টার পর থেকে কারাগারের সামনের সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া কারাগারের সামনের সড়কের দু’মাথায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: