সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বান কি-মুনের সফরের দিন হাইতিতে জাতিসংঘের ত্রাণ লুট

1476588787আন্তর্জাতিক ডেস্ক: বান কি-মুনের সফরের দিন হাইতির একটি অংশে জাতিসংঘের ত্রাণ সহায়তার ট্রাক লুট করেছে স্থানীয়রা। বিবিসি তার এক প্রতিবেদনে জানায়, ম্যাথিউ এর আঘাতে লণ্ডভণ্ড হাইতির উত্তেজিত জনতা ত্রাণ সহায়তায় বিলম্ব হওয়ায় ও পর্যাপ্ত পরিমাণে না হওয়ায় এই লুটপাট চালায়। তবে এ বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানায়নি জাতিসংঘ।

এদিকে হাইতিতে পৌঁছানোর পর পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সহায়তা প্রদান করা হবে বলে জানিয়েছেন জাতিসংঘের বর্তমান মহাসচিব বান কি-মুন।

ম্যাথিউ এর আঘাতে হাইতিতে প্রায় ৯০০ জনের মৃত্যু হয়েছে বলে রিপোর্ট প্রকাশিত হয়েছে। এ ছাড়াও দেশটির প্রায় ১৪ লাখ মানুষ আশ্রয়হীন যাদের জরুরী ত্রাণ সহায়তার প্রয়োজন। দেশটিতে ঘূর্ণিঝড় পরবর্তী প্রভাব হিসেবে পানি বাহিত রোগও হতে পারে। বিবিসি রিপোর্টে জানানো হয়, ২০১০ সালে হাইতিতে ভূমিকম্পে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। এ সময় সেখানে সাহায্যের জন্য জাতিসংঘ যে বাহিনী পাঠায় তাদের মধ্যে নেপালি বাহিনীর কারণে দ্বীপ রাষ্ট্রটিতে ডায়রিয়ার জীবাণু পৌঁছায়। ধারণা করা হচ্ছে বিশুদ্ধ পানির অভাবে এ বার দেশটিতে মহামারী আকারে ডায়রিয়া ছড়িয়ে যাবে।

ঘূর্ণিঝড় পরবর্তী এই সমস্যাগুলো মোকাবেলা করতে ব্যর্থ হলে দেশটিতে মৃতের সংখ্যা আরো কয়েকগুণে বৃদ্ধি পাবে বলেও জানানো হয়। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: