সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম

1476587524নিউজ ডেস্ক: দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের অসাধারণ সাফল্য দেখতে আজ রবিবার ঢাকা আসছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। কঠিন চ্যালেঞ্জ সত্ত্বেও নিম্ন মধ্য আয়ের দেশের সারিতে উঠে আসা বাংলাদেশের সাফল্য সচক্ষে দেখা ছাড়াও এবার বিশ্ব দারিদ্র্য বিমোচন দিবস বাংলাদেশে পালন করবেন তিনি। দুইদিনের এই সফরে আগামীকাল বিশ্ব দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে ঢাকায় আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। গত দুই দশকে ২ কোটিরও বেশি মানুষের দারিদ্র্য নিরসন, অর্থনৈতিক ভিত্তি দৃঢ় হওয়া, বেসরকারি খাতে কর্মসংস্থান সৃষ্টি, মানব সম্পদ উন্নয়নে বিনিয়োগ ও দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের কার্যকর অর্জনকে তিনি এই অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করতে চান।

বাংলাদেশ সফর উপলক্ষে দেওয়া এক বিবৃতিতে কিম উল্লেখ করেছেন, দারিদ্র্য হার অর্ধেকে কমিয়ে আনাসহ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ, যা থেকে বিশ্বের অন্যান্য দেশ শিক্ষা নিতে পারে। সুশাসন শক্তিশালীকরণ ও বিনিয়োগ পরিবেশের উন্নয়নের মাধ্যমে বিশ্বব্যাংক বাংলাদেশের সঙ্গে বেসরকারি খাতে কিভাবে আরো কাজ করবে সে বিষয়ে নিজ কানে শুনতে আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট।

কিম তার সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাত্ করবেন। তিনি সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বব্যাংক কিভাবে আরো সম্পৃক্ত হতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন। এছাড়া তিনি সুশীল সমাজের প্রতিনিধি ও বেসরকারি খাতের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন। তিনি বিশ্বব্যাংকের সহযোগিতায় পরিচালিত কিছু প্রকল্পও পরিদর্শন করবেন।

আমাদের বরিশাল অফিস জানিয়েছে, সফরের সময় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষের জীবনমানের উন্নয়ন দেখতে বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রাম পরিদর্শন করবেন। তিনি ঐ গ্রামের সৌর বিদ্যুত্ প্রকল্প ও বহুমুখী দুর্যোগ আশ্রয় কেন্দ্র পরিদর্শন করবেন। গ্রামের সাধারণ মানুষের ভাগ্য বদলের গল্প তাদের মুখেই শুনবেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: