সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার সমিতি, সিলেটের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

14711055_1750487901838462_8328206844510297776_oমৌলভীবাজার পৌরসভা মেয়র মো. ফজলুর রহমান বলেছেন, দেশ এবং জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। পৃথিবীর সকল জাতিই সভ্যতা অর্জন করেছে শিক্ষা গ্রহণের মাধ্যমে। অর্থনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক ক্ষেত্রে উন্নয়নের চরম শিখরে আরোহণ করতে গেলে শিক্ষার বিকল্প কিছু নেই। মৌলভীবাজার শিক্ষাদীক্ষায় আদিকাল থেকেই অনেক এগিয়ে ছিল। সেই ধারবাহিকতা বজায় রেখে আঞ্চলিক প্রীতি গড়ে তোলার মাধ্যমে মৌলভীবাজারের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।
মৌলভীবাজার সমিতি, সিলেটের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৬ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মেয়র ফজলুর রহমান আরো বলেন, মৌলভীবাজারকে আদর্শ জেলা হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। মৌলভীবাজারে কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় নেই। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনে শিক্ষানুরাগী ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। এতে মৌলভীবাজার শিক্ষাদীক্ষার ক্ষেত্রে আরো অনেক ধাপ এগিয়ে যাবে। শিক্ষার্থীরাই পারে মৌলভীবাজার জেলাকে উন্নয়নের উচ্চশিখরে নিয়ে যেতে ।
সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও মৌলভাবাজার সমিতির উপদেষ্টা জামিল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক মো. রুস্তম খানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক নন্দলাল শর্মা। অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট বদরুল আহমদ চৌধুরী ও সমাজকল্যাণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সভাপতি মো. আব্দুল গণি, সমিতির কার্যকরী সদস্য সুব্রত পুরকায়স্থ, সমিতির আজীবন সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সমিতির কার্যকরি সদস্য মো. সিকান্দর আলী, সমিতির সহ সভাপতি হাজী এম এ মতিন, সমিতির সাংগঠনিক সম্পাদক মো. আলীম উদ্দিন মান্নান, সুনামগঞ্জ সমিতির সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, সমিতির উপদেষ্টা মো. আবু হোসেন চৌধুরী, চৌধুরী আজাদুর রহমান আজাদ অ্যাডভোকেট, অভিবাবকের পক্ষ থেকে বক্তব্য রাখেন নোমান আহমদ হায়দরি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মিনহাজুর রহমান। শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করে মাহমুদুল হাসান সোহান, নওশীন কবীর প্রমি, সাইফুর রহমান নাহিদ, মানতাশা মাহমুদ হিয়া। অতিথি ও শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন বদরুল হোসেন খান কামরান, কাজী আব্দুল জলিল খান, এ কে এম ওয়াহিদুর রব জগলু, রহিমা পারভীন লিলি। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা কারি মোহাম্মদ আশরাফ আলী, গীতা পাঠ করেন অরুপ শ্যাম বাপ্পী।
বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক নন্দলাল শর্মা বলেন, মৌলভীবাজার অনেক খ্যাতিমান ব্যক্তির জন্ম দিয়েছে। সুপ্রিম কোর্টের প্রথম মহিলা বিচারপতি মৌলভীবাজারের সন্তান। বিশ্বভারতীর প্রথম মুসলিম ছাত্র সেয়দ মুজতবা আলীও মৌলভীবাজারের সন্তান। তাই বর্তমান শিক্ষার্থীদের উচ্চ আকাক্সক্ষা থাকতে হবে। উচ্চ আকাক্সক্ষাই পারে শিক্ষার্থীদের উন্নতির উচ্চ শিখরে পৌঁছে দিতে।
সভাপতির বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার জামিল আহমদ চৌধুরী বলেন, ভালো ফলাফল না করতে পারায় এবং ভালো বিশ্ববিদ্যালয়ে সুযোগ না পাওয়ায় হতাশ হওয়ার কিছু নেই। যে জায়গায় যে থাকবে সেই জায়গা থেকেই শিক্ষার উচ্চ শিখরে আরোহণ করার চেষ্টা করে যেতে হবে। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: