সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘প্রাধিকার’ দুটি ভুবনচিল উদ্ধার করল

14724380_1750487498505169_2963836730111121224_nস্টাফ রিপোর্টার ::
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণী অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণ নিয়ে কাজ করা ছাত্রছাত্রীদের সংগঠন ‘প্রাধিকার’ গত দুই দিনে দুটি ভুবনচিল উদ্ধার করেছে। গত শুক্রবার দুপুর ১২ টার সময় বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কীম, প্রাধিকার সভাপতি মঞ্জুর কাদের চৌধুরীকে ফোন করে নগরীর খাসদবির এলাকায় একটি আহত ভুবনচিলের সন্ধান দেন।
এরপর প্রাধিকার সভাপতির মাধ্যমে জানতে পেরে সেই ভুবনচিলটি উদ্ধারের জন্য যান প্রাধিকারের পাবলিক রিলেশন সেক্রেটারি মো. আনিসুর রহমান এবং নির্বাহী সদস্য সায়েদ আরিফ। সেখানে তারা খাসদবির এলাকার বন্ধন সমাজ কল্যাণ সংস্থার সভাপতি কবির খানের বাসা থেকে বাদামি রঙের ভুবনচিলটি নিয়ে আসেন।
এবিষয়ে কবির খানের বড় ভাই তাহের খান বলেন চিলটি তাদের বাসায় গত রমজান মাস থেকেই আছে। তারা চিলটিকে একটি ড্রেন থেকে আহত অবস্থায় বাসায় এনেছিলেন। এরপর থেকে নিয়মিত খাবার-পানি দিয়ে এবং সেবার মাধ্যমে চিলটি সুস্থ করে তুলেন। কিন্তু বিগত কিছুদিন ধরে বন-বিড়ালের উৎপাতের কারণে উড়তে না পারা চিলটির বাসায় থাকা অসম্ভব হয়ে পড়েছে । এজন্য তারা চিলটিকে হস্থান্তর করেছেন।
অপরদিকে, গত বৃহস্পতিবার বিকেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের শিক্ষক ডা. মাহফুজুর রহমান রাস্তার পাশে একটি অসুস্থ ভুবনচিল দেখতে পান এবং তিনি সেটিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি ক্লিনিকে নিয়ে যান। পরে প্রাধিকারকে জানানো হলে প্রাধিকার সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী, প্রাধিকার রেস্কিউ উইংয়ের সেক্রেটারি আনসার উদ্দিন, নূরনবী নিশাদ এবং সাধারণ সদস্য আনোয়ারুল ইসলাম খোকনের উপস্থিতিতে সেই চিলটিকে সেবা দেয়া হয়।
গতকাল শনিবার বিকেল ৩ টায় দুটি চিলকেই আরো ভালো পর্যবেক্ষণ এবং সেবা দানের উদ্দেশ্যে হস্থান্তর করা হয়েছে নগরীর দাড়িয়াপাড়াস্থ ‘আলীজা প্রাণী সেবা আশ্রম’ এ। এই সময় সেখানে উপস্থিত ছিলেন ‘ভূমিসন্তান বাংলাদেশ’-এর সভাপতি আশরাফুল কবির, দৈনিক প্রথম আলোর সিলেট বিভাগীয় প্রতিনিধি আনিস মাহমুদ, প্রাধিকার সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী, প্রাধিকার পাবলিক রিলেশন সেক্রেটারি আনিসুর রহমান, সায়েদ আরিফ সহ আরো অনেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: