সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেধাবী শিক্ষার্থীদের মাঝে সিলেট চেম্বারের বৃত্তি প্রদান

14692159_1750487278505191_5900182531139434152_oনিজস্ব প্রতিবেদক ::
সিলেট জেলার প্রাথমিক বিদ্যালয়ের ৩৯ জন মেধাবী শিক্ষার্থী ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত একজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। গতকাল শনিবার রাতে চেম্বার ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তিপ্রাপ্তদের হাতে সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এসময় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমাদের নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তিনি আরোও বলেন, বর্তমান সরকার প্রাথমিক ও মাধ্যমিকে ৪০ পার্সেন্ট শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকে। সব মিলিয়ে প্রতি বছর সরকার ১ কোটি ২৪ লাখ শিক্ষার্থীকে বৃত্তি দেয়।

মন্ত্রী বলেন, সারা দেশের তুলনায় আমাদের সিলেট বিভাগ শিক্ষায় অনেক পিছিয়ে ছিল। বর্তমান অওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রাথমিক বিদ্যালয়গুলোতে সর্বনিম্ন ৪ জন করে শিক্ষক নিয়োগ দেয়ার কথা বলি। তিনি বলেন, গত ১০০ বছরে শিক্ষায় যে অভূতপূর্ণ উন্নয়ন সম্ভব হয়নি, গত ৩ বছরে তা সম্ভব হয়েছে।

নুরুল ইসলাম নাহিদ মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের সবার আগে ভালো মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে। সততা,নিষ্ঠা ও চরিত্রবান মানুষ হতে হবে।

সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি সালাহউদ্দিন আলী আহমদের সভাতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মামুন কিবরিয়া সুমন, পরিচালক মুকির হোসেন চৌধুরী, পরিচালক সাহিদুর রহমান ও মেধাবী শিক্ষার্থী আলীশা আক্তার মীম।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী, বাফুফের কার্যনিবাহী কমিটির সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম।

সিলেট জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৩৯ জন মেধাবী শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে, আবু জাফর ইমরান, মো. জাকির হোসেন, মো. মোহাইমিন সাইফুল্লাহ মেহরাজ, সামিয়া আক্তার, আরাফাত আহমদ, চিন্ময় মালাকার, তারেক হোসাইন, বদরুজ্জামান সাফওয়ান, রুদ্র দাস, সুমাইয়া আফরিন, আলিশা আক্তার প্রিয়া, আজহার আলী, মোহাম্ম আবদুল্লাহ, মিহতাহুল আরোফিন তায়েফ, অনন্যা বিশ্বাস, নাজরাতুল ফেরদৌস। এছাড়াও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থী প্রয়াত সাংবাদিক হারিস মোহাম্মদ-এর ছেলে আবদুল্লাহ হারিস পাশাকে বৃত্তিপ্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: