সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শর্ত সাপেক্ষে সিনেমায় কাজ করতে চান সুজানা

full_1083966603_1476539807বিনোদন ডেস্ক:
ছোট পর্দার গ্ল্যামারাস এবং খুব বেছে কাজ করা গুটিকয় মডেল-অভিনেত্রীর মধ্যে সুজানা জাফর অন্যতম। তাও এটি দু’এক বছরের জরিপ নয়, গেল এক যুগ ধরেই আসছে এমন ফলাফল। ইদানিং তিনি আবার গ্ল্যামার-এক্সপ্রেশনের নতুন দ্যুতি ছড়িয়েছেন মিউজিক ভিডিওতে, নায়িকার আবহে।

অথচ তাকে নিয়ে বরাবরই নির্মাতা-দর্শকরা মিথ্যে স্বপ্ন দেখেন, বড় পর্দায় সত্যিকারের নায়িকা রূপে। মিথ্যে মানে, মিডিয়ায় জোর প্রচলন রয়েছে তিনি সিনেমায় এমনকি নাটকের বেলাতেও বেশ নাক উঁচু!

সুজানা অবশ্য এসব প্রবাদ-প্রচলনে ড্যামকেয়ার, ”বেছে কাজ করাটাকে যদি কেউ নাক উঁচু ভেবে থাকে, তো আমি ঠিক তাই। এই উঁচু নাকটাকে বাঁচিয়ে রাখতে চাই। ইচ্ছের বাইরে আমি একটা কাজও করিনি, করতেও চাই না।”

এরপর নিজে থেকেই টেনে আনলেন সিনেমার বিষয়। জানালেন, গেল এক যুগে অসংখ্য সিনেমার অফার এসেছে, আসছে এখনও। কিন্তু সে সবের গল্প, চরিত্র, নির্মাতা, সহশিল্পী, লোকেশন, পরিকল্পনা- সব একসঙ্গে পছন্দ হয়নি বলেও করা হয়নি একটিও। তাই এতদিন সিনেমার খাতায় অনুপস্থিত তিনি।

সামনেও কি তাই ঘটতে থাকবে? মানে অনুপস্থিতই থেকে যাবেন? অথচ দেখুন সবাই কেমন হুড়মুড় করে বড় পর্দায় ঝাঁপ দিচ্ছেন। কেউ কেউ তো দারুণ সফলতাও পাচ্ছেন। ‌

”সবার মতো করে আমি ভাবতে পারি না। সেটা চাইও না। হ্যাঁ, অনেকেই এখন সিনেমায় ভালো করছেন। তার জন্য আমিও খুশি। কিন্তু আপনাদের ভাষায় আমার নাকটা যে একটু উঁচু…!” বেশ মজা করেই বললেন সুজানা।

দম নিয়ে আরও বললেন যা, তা সত্যিই খুব মিষ্টি। ”আমি ‘আয়নাবাজি’ দেখেছি হলে গিয়ে। সত্যি বলছি, শেষ কবে দেশের কোন ছবিটা দেখে এতোটা মুগ্ধ হয়েছি, আমার মনে পড়ে না। এটি দেখার পর সিনেমায় অভিনয় করার ইচ্ছা আরও বেড়ে গেল। আমি আসলে এতগুলো বছর এমন একটা ছবিই মনে মনে খুঁজছিলাম। অনেক ছবি করতে চাই না। ‘আয়নাবাজি’র মতো একটা ওয়েল মেইড-ভালো গল্পের ছবি হলেই হবে।”

ধারণা করা যায়, ‘আয়নাবাজি’র উৎসাহ নিয়ে শিগগিরই সুজানাকে পাওয়া যাবে নতুন কোনও ছবির ঘোষণাপত্রে। হতে পারে সেটা আয়নাবাজ- অমিতাভ রেজার পরের ছবিতেই! যদিও এই বিষয়ে জিভ কেটে সুজানা তড়িৎ বললেন, ‘একদম গায়েবি কথা।’

সিনেমার বিষয়ে অমিতাভ-সুজানার অবস্থান এখনও বায়বীয় হলেও দুজনার নতুন বাস্তবতা মিলেছে কিছু। টানা দুই বছর পর নতুন কোনও বিজ্ঞাপন তরঙ্গে ফিরছেন সুজানা জাফর। দুটিই তেলের। দুটোই নির্মাণ করেছেন অমিতাভ রেজা! প্রথম সিনেমায় না হোক, অমিতাভের বিজ্ঞাপন-নায়িকা তো সুজানাই হলেন।

বললেন, ”প্রায় দুই বছর পর বিজ্ঞাপনে কাজ করলাম। এরমধ্যে অসংখ্য পণ্যের মডেল হওয়ার অফার আসলেও পছন্দ হয়নি, একই কারণে। এবারের দুটো বিজ্ঞাপনই নির্মাণ করেছেন অমিতাভ রেজা। দুটোতেই থাকছে চমক।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: