সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফের হত্যার হুমকি রাবি শিক্ষকদের

01-daily-sylhet-logo-humki-newsরাবি প্রতিনিধি:
সাভার ইপিজেট এ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আমাদের এক লোক আহত হয়েছেন। তার কলকাতার খিদিরপুরে চিকিৎসা চলছে। চিকিৎসার জন্য ১৪ লাখ টাকা দরকার। আমাদের কাছে ১০ লাখ আছে। আপনাকে বাকি চার লাখ টাকা দিতে হবে।

কথাগুলো মুঠোফোনে বলে গত ১১ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে এক ভারতীয় নম্বর (৯১৮০১৭৮২২৭২৫) থেকে হুমকি প্রদান করা হয় রাজশাহী বিশ^বিদ্যালয় বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর ড. মিজানুর রহমান খানকে । ফোনকারী নিজেকে সুব্রত বাইন পরিচয় দিয়ে বলেন, আমার কাছে চার লাখ টাকা দাবি করেছেন বলে জানান অধ্যাপক রহমান ।

শুধু মিজানুর রহমান নয়, বাংলা বিভাগের অন্য তিনজন শিক্ষককেও ভারতীয় একই নম্বর থেকে এই হুমকি দেয় তারা। প্রাণনাশের হুমকিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, প্রফেসর সফিকুন্নবী সামাদী ও সহকারী অধ্যাপক শামসুন নাহার।

সহকারী অধ্যাপক ড. মোসা. শামসুন নাহারকে এর আগে গত ৬ অক্টোবর সকালে তাকেও একই নম্বর থেকে, একই নামে ফোন করে চাঁদা চাওয়া হয়। না হলে পরিবারের সদস্যদের অপহরণ করার হুমকি দেওয়া হয়। এসম সুব্রত বাইন নিজেকে তত্ত্বাবধায়ক সরকারের শীর্ষ সন্ত্রাসী বলেও দাবি করেন।

শামসুন নাহারকে হুমকি দেওয়ার কিছুক্ষণ পরই একই নম্বর থেকে বাংলা বিভাগের আরেক শিক্ষক প্রফেসর ড. সফিকুন্নবী সামাদীকে ফোন করে সুব্রত বাইন বলেন, আমাকে চিনতে পেরেছেন? আমি বলি, চিনতে পেরেছি। আমি পরীক্ষা দিই না, নিই এই বলে আমি ফোন রেখে দিই।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, এ ঘটনায় মিজানুর রহমান আর শামসুন নাহার থানায় জিডি (সাধারণ ডাইরি) করেছেন। সফিকুন্নবী সামাদী করেননি। হুমকি এসেছে ভারতীয় নাম্বার থেকে। এজন্য বিষয়টা একটু জটিল হয়ে গেছে। তারপরও আমরা তদন্ত শুরু করেছি।’

এছাড়া বাংলা বিভাগের সভাপতি প্রফেসর অমৃতলাল বালাকে গত ১০ অক্টোবর তারিখে বিকেলে দূর্নীতি দমন কমিশনের সুশান্ত পাল নামে পরিচয় দিয়ে একটা দেশীয় নম্বর থেকে টাকা চেয়ে একাধিকবার হুমকি দেয়। এঘটনার ঐদিন সন্ধ্যায় তিনি মতিহার থানায় জিডি করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: