সর্বশেষ আপডেট : ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফলংয়ে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

unnamed-2গোয়াইনঘাট প্রতিনিধি:
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ মন্ত্রণালয় কতৃক সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলার জাফলং পাথর কোয়ারি থেকে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবীতে “কাজ চাই ভাত চাই, জাফলং পাথর কোয়ারি সচল চাই” এই শ্লোগানে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে মামার বাজার পয়েন্টে ঘন্টাব্যপী অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশগ্রহন করে জাফলংয়ের পাথর কোয়ারি সংশ্লিষ্ট বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের প্রায় কয়েক সহস্রাধিক মানুষ। মানববন্ধন শেষে জাফলং ট্রাক চালক সমিতির সভাপতি উস্তার মিয়ার সভাপতিত্বে ও মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন নাজিম এবং জাফলং ট্রাক চালক সমিতির সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, সিলেট জেলা ট্রাক চালক সমিতির সাবেক সভাপতি আবু সরকার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামসুল আলম, জাফলং আওয়ামীলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন, ব্যবসায়ী ও আওমীলীগ নেতা নজরুল শিকদার, ইউপি সদস্য আব্দুল কাদির, আতাউর রহমান আতাই, লিটন মিয়া, জাফলং ট্রাক চালক সমিতির সাবেক সভাপতি ফয়জুল ইসলাম,পূর্ব জাফলং শ্রমিক লীগের সভাপতি ফরহাদ আলী, জাফলং বল্লাঘাট শ্রমিক সমিতির সভাপতি আব্দুছ শহিদ, সম্পাদক আব্দুস ছালাম, বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক লিয়াকত মিয়া, তামাবিল কয়লা শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি বাচ্চু মিয়া, মিজানুর রহমান হেলোয়ার, তোয়াক্কুল কলেজের প্রভাষক লোকমান শিকদার, যুবলীগ নেতা নান্নু মিয়া, শামিম আল মামুন মনির, শ্রী শেরগুল গোসাই, বন্ধন সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি জুবের আহমেদ, প্রজন্ম জাফলং এর সভাপতি রিপন আহমেদ, মোহাম্মদপুর বেলচা শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি হেলাল মিয়া, জাফলং পর্যটন কেন্দ্র খুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি হোসেন মিয়া প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সভাপতি হোসাইন ইসহাক। এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের কয়েক সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন অনতি বিলম্বে লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের উৎস ও রুটি রুজির একমাত্র পাথেয় জাফলং পাথর কোয়ারির অচল অবস্থা সচল করে দিতে হবে। অন্যথায় আগামী ২১ অক্টোবর থেকে বৃহত আন্দোলনের মাধ্যমে পুরো সিলেটকে অচল করে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: