সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রলীগ নেত্রী, ফেসবুকে পোস্ট দেন ‘শিবিরের ভাষায়’

22220161015193830নিউজ ডেস্ক:
কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে ফেসবুকে সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট দিয়ে পদ হারিয়েছেন রেশমী নূর নামে কক্সবাজারের এক ছাত্রলীগ নেত্রী। কক্সবাজারের ছাত্রলীগ নেতাদের ভাষায়, রেশমী ছাত্রলীগ করলেও ফেসবুকে তার বক্তব্য জামায়াত-শিবিরের কর্মীদের ফেসবুক পেইজ বাঁশের কেল্লার মতো উগ্র মৌলবাদি।

রেশমী নূর কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া ইউনিট ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়ুয়া রেশমী বিশ্ববিদ্যালয়টিতেও ছাত্রলীগের একই পদে আছেন বলে তার ফেসবুক পরিচিতিতে লেখা আছে।

শুক্রবার (১৪ অক্টোবর) রেশমী নূরকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দিয়ে চিঠি দেয় কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ।

জানতে চাইলে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দুল মালেক বলেন, ছাত্রলীগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক একটি সংগঠন। কিন্তু রেশমী ছাত্রলীগের একজন কর্মী হয়ে যেভাবে ফেসবুকে সাম্প্রদায়িক কথাবার্তা লিখেন তাতে মনে হয় সে জামায়াত-শিবিরের কর্মী। মনে হয় সে বাঁশের কেল্লাতে লিখছে। ভারতের বিরুদ্ধে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার ফেসবুকে দুটি মরদেহের ছবি পোস্ট করে রেশমী নূর লিখেন, ‘এই সেই দুই বীর, যারা ভারতীয় কয়েক হাজার জানোয়ার সেনার বিরুদ্ধে গত তিনদিন ধরে যুদ্ধ চালিয়ে শহীদ হয়েছেন। স্যালুট এই দুই বীর মুসলমান যুদ্ধার (যোদ্ধার) জন্য। যারা বিশ্ববাসির চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এক মুসলমান মানে এক হাজার মালাউন সমান…স্যালুট’

আব্দুল মালেক বলেন, ফেসবুক স্ট্যাটাস দেখার পর আমাদের একজন যুগ্ম আহ্বায়ককে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছিল। তিনি তদন্ত করে দেখেন রেশমী নূর নিজেই এই ধরনের বক্তব্য দিয়েছেন। তারপর উপজেলা ছাত্রলীগের সভাপতির পরামর্শক্রমে তাকে বহিস্কারের সিদ্ধান্ত নিই।

এদিকে শুক্রবার সাময়িক অব্যাহতির আদেশ আসার পর রেশমী নূর ফেসবুকে আবারও স্ট্যাটাস দিয়ে দাবি করেছেন, তার আইডি হ্যাক হয়েছিল।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল মালেক বলেন, তদন্তে সত্যতা পাওয়ার পরই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। পদ হারিয়ে এখন সত্যকে অস্বীকার করছেন রেশমী নূর। বাংলানিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: