সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখার শাহবাজপুরে ১০ টাকা মূল্যের চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন

14724152_644941955679196_1197775910_oনিজস্ব সংবাদদাতা:
মৌলভীবাজারের বড়লেখার শাহবাজপুরে পল্লীরেশন ডিলারদের মাধ্যমে হতদরিদ্রদের জন্য ১০ টাকা মূল্যের চাল বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) নিয়োগপ্রাপ্ত ডিলারী প্রতিষ্ঠান মেসার্স আলভি ট্রেডার্স ও সোলেমান ভেরাইটিজ ষ্টোর-এ কর্মসূচিটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি আওয়ামীলীগ সভাপতি আব্দুল খালেক, সহ-সভাপতি রফিক উদ্দিন আহমেদ, হাজ্বী চেরাগ আলী, সাংগঠনিক সম্পাদক বাবুল আহমদ, উপজেলা যুবলীগ সদস্য এম.জুবের আহমদ, ইউপি সদস্য ও যুবলীগ সভাপতি আলিম উদ্দিন, রফিক উদ্দিন, সেলিম আহমদ খাঁন, তমছির আলী, মাসুক উদ্দিন, মহিলা সদস্য নাছিমা বেগম, রীনা রানী পাল, নিয়োগপ্রাপ্ত ডিলার ও যুবলীগ সম্পাদক কামাল হোসেন, সোলেমান আহমদ, যুবলীগ সহ-সভাপতি আহমদ হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক শিবু নাথ, দপ্তর সম্পাদক আব্দুল আহাদ, ছাত্রলীগ যুগ্ম-আহবায়ক জাফর আহমদ ও জামাল হোসেন সহ বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ।

14724268_644948642345194_1651474177_o

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার জনবান্ধব হলে উপকার হয় দেশ ও দেশের মানুষের। বঙ্গবন্ধু দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও আত্মত্যাগের মাধ্যমে জাতিকে স্বাধীন রাষ্ট্র উপহার দিলেও তাঁর ঘোষিত ‘জাতির অর্থনৈতিক মুক্তি’র প্রক্রিয়া শুরুর আগেই ঘাতকচক্র সপরিবারে তাঁকে হত্যা করে। কিন্তু বর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা বঙ্গবন্ধুর স্বপ্ন ‘‘জাতির অর্থনৈতিক মুক্তি’র জন্য কাজ করে যাচ্ছেন। জাতি যেটি কখনো স্বপ্নেও ভাবেনি, কল্পনাও করেনি। সেই অবিশ্বাস্য কাজটি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে কর্মসূচিটি হলো ‘‘হতদরিদ্রের জন্য খাদ্য বান্ধব কর্মসূচি’’। এটি তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি’র অংশ বিশেষ। আর তা বাস্তবায়নে ১০ টাকা কেজিতে চাল দিচ্ছেন তিনি। প্রতি মাসে দেশের প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে ৩০ কেজি হারে চাল দেয়ার কর্মসূচি চালু করেছে সরকার।

পল্লী রেশন ডিলারদের মাধ্যমে নির্ধারিত কার্ডধারীদের মধ্যে উল্লেখিত মূল্যে মাসে ৩০ কেজি চাল বিক্রি করা হবে। বছরের বারো মাস এই চাল দেয়া হবে না।
যে পাঁচ মাসে কাজকর্ম কম থাকে সেই সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এবং মার্চ ও এপ্রিলে বিশেষ এই খাদ্য কর্মসূচীর অধীনে চাল দেয়া হবে। এ জন্য দরিদ্রদের চিহ্নিত করে কার্ড বিতরণ করা হয়েছে এবং নেয়া হয়েছে ইউনিয়ন পর্যায়ে ‘হত-দরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচি’।

উল্লেখিত মাসে সপ্তাহের শুক্র, শনি ও মঙ্গলবার সকাল ৯.০০ টা হতে বিকাল ৫.০০ টা পর্যন্ত নির্ধারিত কার্ডধারীদের মধ্যে চাল বিক্রি করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: