সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিসিবি-ইংল্যান্ড একাদশ ম্যাচ ড্র

156539_1খেলাধুলা ডেস্ক: বিসিবি একাদশ ও ইংল্যান্ড একাদশের মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচ ড্র হয়েছে।

বৃষ্টির কারণে শুক্রবার প্রথম দিনে একটি বলও মাঠে গড়ায়নি। তবে দ্বিতীয়দিন চট্টগ্রামের আকাশ ঝলমলে থাকায় টেস্ট সিরিজের আগের নিজেদের প্রস্তুতিটা ঝালিয়ে নেয় দুই দল।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে হারিয়ে ১৩৭ রান তোলে ইনিংস ঘোষণা করে ইংলিশরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে হারিয়ে বিসিবি একাদশ ১৩৬ রান করার পর দিনের খেলা এক ওভার বাকি থাকতেই ম্যাচ শেষ হয়ে যায়।
বিসিবির হয়ে দুই ওপেনার শাহারিয়ার নাফীস ৭৯ বলে ৫১ ও সৌম্য সরকার ৯৬ বলে ৩৩ রান করার পর অন্যদের সুযোগ দেয়ার জন্য রিটায়ার্ড আউট হয়ে হয়ে মাঠ ছাড়েন। এরপর নাজমুল হাসান শান্ত এবং অধিনায়ক সাব্বির রহমান ৪৭ রানের একমাত্র জুটি গড়েন। গ্যারেথ ব্যাটির করা ৪৪তম ওভারের চতুর্থ বলে সাব্বির লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরার পর দুই বলের ব্যবধানে ওভারের শেষ বলে মোসাদ্দেক হোসেন ক্যাচ আউট হয়ে সাব্বিরকে অনুসরণ করেন। এরপরই ম্যাচের ইতি টানা হয়।

ওয়ানডে সিরিজের পর প্রস্তুতি ম্যাচেও ভালোভাবেই হেসেছে ইংলিশ ব্যাটসম্যান বেন ডাকেটের ব্যাট। ৬৩ বলে ৫৯ রান করে অন্যদের ব্যাটিংয়ের সুযোগ দিতে স্বেচ্ছায় অবসরে যান ডাকেট। তবে অধিনায়ক সাব্বির রহমানের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ফিরে গেছেন আলোচিত তরুণ ক্রিকেটার হাসিব হামিদ (১৬), অধিনায়ক জো রুট (২) ও মঈন আলি (২৪)। ২৭ রানে গ্যারি ব্যালেন্স ও ২ রান করে জনি বেয়ারেস্টো অপরাজিত ছিলেন।

শনিবার বিসিবি একাদশের হয়ে দুর্দান্ত বোলিং করেন সাব্বির। ইংল্যান্ডের ধৈর্যশীল ব্যাটিংয়ের সুবাদে উইকেট পাওয়া কঠিন হচ্ছিল বাংলাদেশি বোলারদের জন্য। তবে ১৯তম ওভারের শেষ বলে জো রুটকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাব্বির। তার করা ২১তম ওভারের শেষ বলে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হাসিব হামিদও। ৫৫ বলে ১৬ রান নিয়ে খেলছিলেন তিনি। এরপর ৪১তম ওভারের পঞ্চম বলে ২৪ রান করা মঈন আলিকেও ফিরিয়ে দিয়েছেন সাব্বির।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে মোট ৮ জন বল করেছেন। অবশ্য সাব্বির ছাড়া কেউই উইকেট তুলে নিতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড একাদশ: ৪৫ ওভারে ১৩৭/৪ (ডাকেট ৫৯*, হাসিব ১২, রুট ২, মঈন ২৪, ব্যালান্স ২৭*, বেয়ারেস্টো ২*; সাব্বির ৩/২৭)

বিসিবি একাদশ: ৪৪ ওভারে ১৩৬/২ (নাফীস ৫১, সৌম্য ৩৩, সাব্বির ৩০, শান্ত ১৭*; ব্যাটি ২/৩১

ফলাফল: ম্যাচ ড্র

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: