সর্বশেষ আপডেট : ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে প্রেসক্লাবের নামে ভূয়া ফেসবুক আইডি : থানায় জিডি

osmaninagar-sylhet-pic-15-10-16বিশ্বনাথ প্রতিনিধি:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের নামে ভূয়া আইডি খুলে নানা ধরণের বিভ্রান্তিকর সংবাদ অপপ্রচার ও ক্লাবের সাধারণ সম্পাদকের নামে বক্তব্য পোস্ট করায় ক্লাবের পক্ষ থেকে ওসমানীনগর থানায় (সাধারণ ডায়েরী নং-৬৯২) করা হয়েছে। শুক্রবার রাতে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের পক্ষে ক্লাবের সাধারণ সম্পাদক বাদি হয়ে সকল সদস্যদের সাথে নিয়ে ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরীর নিকট সাধারণ ডায়েরী দায়ের করেন।

সাধারণ ডায়েরী সূত্রে জানাযায়, কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বাংলায় “ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব” নামে একটি ভূয়া আইডি খুলে এই আইডি থেকে নানা ধরণের বিভ্রান্তিকর সংবাদ ও বানোয়াট বক্তব্য পোস্ট করে অপপ্রচার করে আসছে। ঘটনাটি গত শুক্রবার দুপুরে ক্লাবের সাধারণ সম্পাদকের নজরে আসলে বিষয়টি ক্লাবের সকল সদস্যদের অবগত করলে শুক্রবার সন্ধ্যায় প্রেসক্লাবে এক জরুরী সভায় বসেন ক্লাবের নেতৃবৃন্দ।

ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের নামে ভূয়া আইডি খোলে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচারকারী অজ্ঞাতনামা সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, প্রতিবাদ ও নিন্দা প্রস্তাব এনে সভায় সর্বসম্মিতক্রমে প্রস্তাবটি পাশ করে রেজুলেশন করা হয়। এরই ভিত্তিতে শুক্রবার রাতে প্রেসক্লাবের পক্ষ থেকে ওসমানীনগর থানায় অপপ্রচারকারীর বিরুদ্ধে সাধারণ ডায়েরী দায়ের করা হয় এবং ঘটনার সাথে জড়িত ব্যক্তিকে চিহ্নিত করে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণের জন্য ওসি কে অনুরোধ করা হয়।

ক্লাব সভাপতি ও দৈনিক সিলেটের ডাক পত্রিকার প্রতিনিধি এম এফ আলী ফয়েজ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের প্রতিনিধি জুবেল আহমদের সঞ্চারনায় সভায় বক্তব্য রাখেন, ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেটের প্রতিনিধি শিপন আহমদ, কোষাধ্যক্ষ দৈনিক সমকালের প্রতিনিধি আনোয়ার হোসেন আনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক ইনকিলাব প্রতিনিধি আবুল কালাম আজাদ, সাং¯কৃতিক সম্পাদক পাতাকুঁড়ির প্রতিনিধি আব্দুল মতিন, দপ্তর সম্পাদক দৈনিক যায়যায় দিনের প্রতিনিধি কয়েছ মিয়া, কার্যনির্বাহী সদস্য দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রতিনিধি সিতু সূত্র ধর, সহযোগী সদস্য দৈনিক আজকালের খবরের প্রতিনিধি কবির আহমদ ও সহযোগী সদস্য দৈনিক সংবাদ প্রতিদিন ও মানচিত্রের প্রতিনিধি রনিক পাল।

ফেসবুকে ওসমানীনগর প্রেসক্লাবের নামে ক্লাবের একটি মাত্র পেইজ আছে। যা দীর্ঘ দিন থেকে ক্লাবের বিভিন্ন অনুষ্ঠান, সংবাদ সম্মেলন সহ ক্লাব সংক্রান্ত বিষয় গুলো পেইজে পোস্ট করা হয়। ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের নামে ফেসবুকে একটি মাত্র পেইজ ছাড়া আর কোন আইডি বা পেইজ নেই এ সংক্রান্ত একটি নোটিশ বিগত ২০১৫ সালের ২৮ আগস্ট ক্লাবের নিজস্ব পেইজে আপলোড করা হয়েছে যা বর্তমানে পেইজের ওয়ালে আছে।

ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাধারণ ডায়েরীর দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: