সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের চার রাজ্যে পাক শিল্পীদের অভিনীত ছবি বন্ধ ঘোষণা

156531_1বিনোদন ডেস্ক: ভারত-পাকিস্তানের খারাপ সম্পর্কের কারণে ভারতের চার রাজ্যে নিষিদ্ধ হচ্ছে ‘রইস’ এবং ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। সম্প্রতি পাকিস্তানি শিল্পীদের ভারতীয় ছবিতে কাজ করা নিয়ে প্রশ্ন তুলছিল রাজনৈতিক দলগুলি। আর সে কারণে ভারত ছাড়েন পাক শিল্পীরা।

জানা যায়, বলিউড কিং শাহরুখ খানের ‘রইস’ সিনেমা থেকে বাদ দেয়া হয়েছে পাক অভিনেত্রী মাহিরা খানকে। যদিও সেই জল্পনা উড়িয়ে দিলেন সিনেমার প্রযোজক রীতেশ সিধওয়ানি।

দিল্লিতে একটি ফ্যাশন শো অনুষ্ঠানে যোগ দিতে এসে রীতেশ বলেছেন, ‘আমি বুঝতে পারি না, এ ধরনের খবর কীভাবে তৈরি হয়। আমি একটা কথাই বলতে চাই, আমি মাহিরার সঙ্গে ৪৫ দিন শ্যুটিং করেছি এবং সিনেমার কাজ শেষ করেছি। আমার আশা যে, এই কথায় সব রকমের দ্বিধার অবসান ঘটবে’।
কিন্তু পাক অভিনেত্রী মাহিরা খানকে বাদ দেয়ার যে জল্পনা ছড়িয়েছিল সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি। রীতেশ বলেছেন, এ ধরনের খবরে তিনি প্রতিক্রিয়া জানান না। কারণ, প্রতিক্রিয়া জানালে যারা খবর তৈরি করছেন, তাদের উৎসাহ দেয়া হয়।

আরো জানা যায়, রাজনৈতিক বিতর্ক এড়াতেই নাকি সেই ছবি থেকে সরিয়ে দেয়া হয়েছে পাক অভিনেত্রী মাহিরা খানকে। শুধু তাই নয়, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ থেকে ফাওয়াদ খানকে বাদ দেয়ার আদেশ দেয়া হয়েছে পরিচালক করণ জোহরের কাছে৷ বলা হয়েছিল ছবি থেকে পাক শিল্পীদের না বাদ দিলে আটকে দেয়া হবে ছবির মুক্তি।

শেষ পর্যন্ত সেই প্রস্তাব অফিসিয়ালি কনফার্ম করল সিনেমা ওনার অফ এক্সিবিটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া৷ শুক্রবার পুরোপুরি নিষিদ্ধ করা হলো পাক শিল্পী অভিনীত ছবি গুলি৷ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যেসব ছবিতে পাক শিল্পীরা অভিনয় করেছেন সেই ছবি দেখানো হবে না মহারাষ্ট্র, গুজরাট, গোয়া, কর্নাটক সহ ভারতের বেশ কয়েকটি স্থানে৷

আগামী বছর ২৬ জানুয়ারি মুক্তি পাবে শাহরুখ খানের ‘রইস’। তবে হিসাব অনুযায়ী প্রথম কোপটা গিয়ে পরেছে করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর ওপর৷ কারণ এই বছরের ডিসেম্বরেই মুক্তি পাবে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’৷ কাজেই এখন মাথায় হাত ছবির পরিচালক সহ গোটা টিমের৷

অন্যদিকে রইস-এর হাতে বেশ কিছুটা সময় রয়েছে তাই তারা মাহিরার জায়গায় অন্য কাউকে খুঁজতে শুরু করেছেন৷ তবে সব মিলিয়ে বেশ সংশয়ের মুখে পড়েছে ছবির পরিচালকরা৷ পরিস্থিতি যা বলছে তাতে বোধহয় শেষ রক্ষা আর হবে না৷

উল্লেখ্য, উরি জঙ্গি হামলার পর বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। মহারাষ্ট্র নবনির্মান সেনা পাক শিল্পীদের ভারত ছেড়ে যাওয়ার হুমকি দিয়েছে। একইসঙ্গে বলিউডে পাক শিল্পীদের কাজ নিষিদ্ধ করারো দাবি জানায় রাজ ঠাকরের দল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: