সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোটারী ক্লাব অব সিলেট হলিল্যান্ড-এর ১২তম অভিষেক অনুষ্ঠান

unnamedপরিবেশ ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আন্তর্জাতিক ম্যাগসেসে এ্যাওয়ার্ডপ্রাপ্ত বিশিষ্ট পরিবেশ নেত্রী সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, সিলেটের কিছু ইস্যু জাতীয় ইস্যু হবার দাবি রাখে। জাফলংকে একটি জাতীয় ইস্যু হিসেবে দেখতে হবে। সুন্দরবন ও জাফলং দ্বিতীয়টা কেউ বানাতে পারবেনা। বোমা মেশিন দিয়ে জাফলংয়ে যে পাথর ভাঙ্গা হয় এতে করে পরিবেশ মারাত্মকভাবে ঝুকির সম্মুখিন হচ্ছে। লাউয়াছড়া একটি বন, যেখানে ঢুকতে গেলে আমাদের ভয় লাগার কথা কিন্তু এই বনকে রমনা পার্কের মতো করে ফেলা হয়েছে।

রোটারী ক্লাব অব সিলেট হলিল্যান্ড-এর ১২তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে রোটারী ক্লাব অব সিলেট হলিল্যান্ড-এর ১২তম অভিষেক অনুষ্ঠিত হয়।

সৈয়দা রিজওয়ানা হাসান আরো বলেন, পারস্পরিক সেতুবন্ধনের মাধ্যমে রোটারী ও বেলা একসাথে কাজ করতে পারে। পরিবেশ নিয়ে আমাদেরকে সামাজিক সচেতনতা তৈরী করতে হবে। নিজের খেয়ে বনের মোষ তাড়াতে হবে বলেই রোটারিয়ানরা সমাজের জন্য কাজ করেন। নিজের পরিবারের বাইরে সমাজের জন্য কিছু করতে হলে রোটারি অন্যতম। তিনি নতুন কমিটির শুভকামনা করেন।

অভিষেক কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পিপি মোঃ মাহবুবুর রহমান আরএফএসম এর সভাপতিত্বে ও রোটারিয়ান সায়্যিদা হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রোটারী ৩২৮২-এর ডিস্ট্রিক গভর্নর রোটারিয়ান শহিদ আহমদ চৌধুরী পিএইচএফ, পিডিজি রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী এমপিএইচএফএমসি। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর পিপি এম নূরুল হক সুহেল, এসিসট্যান্ট গভর্নর মুফতি তাহের আহমদ পিএইচএফ। অনুষ্ঠানে আউট গোয়িং প্রেসিডেন্ট মোঃ জাহেদ আহমদ চৌধুরী নবাগত প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ ওলিউর রহমান নাহিদ পিএইচএফ এর কাছে প্রেসিডেন্ট কলার হস্তান্তর করেন। ডিস্ট্রিক্ট ফাস্ট লেডি নুসরাত জাহান চৌধুরীকে ফুল দিয়ে বরণ করেন ক্লাব ফাস্ট লেডি ফারজানা। আউট গোয়িং সেক্রেটারী রোটারিয়ান নাদিম ইবনে গাফ্ফার ইনকামিং সেক্রেটারী রোটারিয়ান উজ্জল বখত এর কাছে ক্লাব চার্টার হস্তান্তর করেন। রোটারিয়ান মোঃ শহিদুর রহমান সম্পাদিত ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন করা হয় এবং অনুষ্ঠানের শেষে ধন্যবাদ বক্তব্য রাখেন রোটারিয়ান ইকবাল হোসেইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ইয়াহিয়া আল মাহমুদ ও রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান নিয়াজ আহমদ খান। সকল অতিথিদের পরিচয় তুলে ধরেন রোটারিয়ান এনামুর রহমান লস্কর। অনুষ্ঠানের শুরুতে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গিত পরিবেশন করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে রোটারিয়ান শহিদ আহমদ চৌধুরী বলেন, আমার হাত ধরে রোটারী ক্লাব অব সিলেট হলিল্যান্ড এর যাত্রা হয়েছিলো। দেখতে দেখতে ক্লাবটি আজ ১২ বছরে পা দিয়েছে। ক্লাবটির জন্মদিনে আমাদের প্রত্যয় হোক যেন আগামীতে রোটারী ডিস্ট্রিককে একটি ভালো কিছু উপহার দিতে।

পিডিজি রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী বলেন, রোটারী ক্লাব অব সিলেট হলিল্যান্ড একটি প্রচার বিমুখ ক্লাব। যার কারণে তাদের অনেক ভালো কাজের কোন প্রচার নেই। এজন্য অনেকের কাছে কোন ধারণাই নেই যে আমরা কি করছি সমাজের জন্য।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: