সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুর বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির সভা একাংশের বর্জন

bnp1429616102জগন্নাথপুর প্রতিনিধি
জগন্নাথপুর উপজেলা বিএনপির সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত প্রস্তুতি কমিটির সভা বর্জন করেছেন দলের একাংশের নেতাকর্মীরা। গতকাল শুক্রবার উপজেলা বিএনপির আহবায়ক কমিটির উদ্যোগে পৌর শহরে অস্থায়ী কার্যালয়ে প্রস্তুতিসভার আয়োজন করা হয়। এতে উপজেলা বিএনপির বিভক্ত দু’গ্রুপের দলীয় নেতাকর্মীরা অংশ নেন। সভায় সভাপতির বক্তব্য চলাকালে বর্তমান ইউনিয়ন পর্যায়ে বিএনপির কমিটি গঠনে অনিয়মের অভিযোগ এনে বিএনরি অপর অংশের নেতাকর্মীরা সভা বর্জন করেন।
বিকেল ৫টার দিকে উপজেলা বিএনপির আহবায়ক কর্নেল (অব.) সৈয়দ আলী আহমদের সভাপতিত্বে ও প্রথম সদস্য কবির আহমদের পরিচালনায় সম্মেলন সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আবু হুরায়রা ছাদ মাষ্টার, অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল, এম.এ মুকিত, এম.এ নুর, রফিকুল ইসলাম খছরু, হাজি চাঁন মিয়া, মির্জা আবুল কাসেম স্বপন, মঞ্জুর কাবেরী, আখলুল করিম, সৈয়দ মোছাব্বির, জামিল আহমদ গেদন, মোজাম্মেল আহমদ, আব্দুস সোবহান, কাইয়ুম মিয়া ম্বেমার, মামুর মিয়া।
সভার শেষে দিকে উপজেলা বিএনপির আহবায়ক কর্নেল (অব.) সৈয়দ আলী আহমদ সমাপনী বক্তব্যে তিনি বলেন, আগামী ২২ অক্টোবর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে।
এরপর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মির্জা আবুল কাসেম স্বপন উপজেলা বিএনপির সম্মেলনের বিরোধিতা করে বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়ন বিএনপি কমিটি গঠনে ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে। এ সব কমিটি পুনর্গঠন না করে সম্মেলন হতে পারে না বলে কয়েকজন বিএনপির নেতাকর্মী সভা বর্জন করে চলে যান।
এদিকে সন্ধ্যায় উপজেলা বিএনপির নেতা মির্জা আবুল কাসেম স্থানীয় সাংবাদিকদের জানান, উপজেলা বিএনপির আহবায়ক উপজেলার ৭টি ইউনিয়ন বিএনপির কমিটি গঠনে দলীয় নেতাকর্মীদের মতামত না নিয়ে কমিটি গঠন করেছেন। এমনকি ইউনিয়ন বিএনপির কোনো সম্মেলনে আমাদের আমন্ত্রণ করেননি। তিনি একক সিদ্ধান্তের মাধ্যমে দলের পরিক্ষিত ত্যাগী নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে অযোগ্য, অদক্ষ ব্যক্তিদের নিয়ে ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করেন। উপজেলা বিএনপির সম্মেলন সফল করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় আমাদের ডাকা হলে আমরা সভায় উপস্থিত হয়ে ইউনিয়ন বিএনপির কমিটিগুলো পুনর্গঠনের দাবি জানিয়ে সভা বয়কট করে চলে আসি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা বিএনপির প্রথম সদস্য কবির আহমদ বলেন, আমরা বিএনপির তৃণমূল অর্থাৎ ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের গোপন ভোটের মাধ্যমে উপজেলার সাতটি ইউনিয়নের কমিটি গঠন করেছি। এখানে কোনো ধরেন অনিয়ম কিংবা স্বেচ্ছাচারিতার হয়নি। আসন্ন উপজেলা বিএনপির সম্মেলন বানচাল করতে অগ্রহন যোগ্য দাবি করছেন তারা। যা দলীয় গঠনতন্ত্র পরিপন্থি।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে উপজেলা বিএনপি দুই ভাগে বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছে। এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির আহবায়ক কর্নেল (অব.) সৈয়দ আলী আহমদ ও প্রথম সদস্য কবির আহমদ। অপর দিকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আক্তার হোসেনের নেতৃত্বে বিএনপির অপর একটি অংশ দলীয় কার্যক্রম পৃথকভাবে পরিচালনা করে আসছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: