সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় তিন ইউনিয়নে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু হয়নি

01-daily-sylhet-barlekha-news1বড়লেখা প্রতিনিধি:
মৌলভীবাজারের বড়লেখায় তিনটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু হয়নি এখনও। গত ২৩ সেপ্টেম্বর থেকে চাল বিক্রির সরকারি নির্দেশনা থাকলেও গত ১১ অক্টোবর থেকে এ উপজেলায় চাল বিক্রি শুরু হয়। উপকারভোগী সিলেকশনে ইউনিয়ন কমিটির অবহেলায় তালিমপুর, নিজবাহাদুরপুর ও দক্ষিণভাগ (উত্তর, কাঁঠালতলী) ইউনিয়নের কয়েক হাজার অতি দরিদ্র নারী-পুরুষ সরকার নির্ধারিত মূল্যে চাল ক্রয় থেকে বঞ্চিত রয়েছেন।

সূত্র জানায়, খাদ্য অধিদপ্তরের উদ্যোগে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে কার্ডের মাধ্যমে অতি দরিদ্রদের মধ্যে চাল বিক্রির জন্য গত ০৭ সেপ্টেম্বর উপজেলার ১০টি ইউনিয়নে ২০ জন ডিলার নিয়োগ করা হয়। উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নে জামাল উদ্দিন ও তোফায়েল আহমদ, তালিমপুর ইউনিয়নে রূপম কান্তিÍ দাস ও নাজমুল আবেদীন, দক্ষিণভাগ (উত্তর) ইউনিয়নে মইজ উদ্দিন ও রেদওয়ান আহমদ চাল বিক্রির ডিলার নিযুক্ত হন। অভিযোগ উঠেছে, এ তিন ইউনিয়নের উপকারভোগী সিলেকশন ও তালিকার আনুষাঙ্গিক কর্ম সম্পাদনে ইউনিয়ন কমিটির চরম অবহেলায় অতি দরিদ্ররা চাল ক্রয় থেকে বঞ্চিত রয়েছেন।

এ বিষয়ে উপজেলা খাদ্য পরিদর্শক সালেহ আহমদ জানান, উপকারভোগীদের কার্ড ও তালিকার নানা তথ্য অসম্পূর্ণ থাকায় সেগুলো ইউনিয়ন কমিটিতে ফেরত পাঠানো হয়েছে। তথ্য সঠিক হয়ে আসার পর কয়েক দিনের মধ্যে সংশ্লিষ্ট তিনটি ইউনিয়নে চাল বিক্রি শুরু করা যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: