সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের সেনারা কথা বলেন না, কাজে করে দেখান: মোদি

modi-1-1-550x306আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সেনা সদস্যদের উচ্ছ্বসিত প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন আমাদের সেনা সদস্যরা মুখে কিছু বলেন না, তবে নিজেদের সাহস দেখিয়ে দেন গোটা দুনিয়াকে। শুক্রবার ভোপালে নবনির্মিত শৌর্য স্মারকের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

লাল প্যারেড ময়দানে প্রাক্তন সেনাকর্মীদের এক সভায় প্রধানমন্ত্রী বলেন, আমরা সেনা সদস্যদেরর কথা উঠলে ওঁদের সাহস, বীরত্ব, উর্দির প্রসঙ্গই তুলি। কিন্তু ওদের মানবতার উদাহরণ হিসাবেও দেখা উচিত আমাদের। কাশ্মীর, বদ্রীনাথ, কেদারনাথে প্রাকৃতিক বিপর্যয়ের সময় যেভাবে সেনা সদস্যরা ঝাঁপিয়ে পড়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়ান, তার উল্লেখ করে মোদি ওঁদের মানবিক চেহারার প্রসঙ্গ তোলেন। ভারতীয় সেনারা ইয়েমেনে পাকিস্তানি সেনাদের রক্ষা করেছেন বলেও উল্লেখ করেন তিনি।
নরেন্দ্র মোদি বলেন, এ আমার পরম সৌভাগ্য যে, আজকের ঐতিহাসিক দিনে আমাদের বীর সেনানিদের প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ পেলাম। প্রধানমন্ত্রী আরো বলেন, আমি যখন বলেছিলাম, সেনা সদস্যরা বেশি কথা বলেন না, নিন্দুকরা বলেছিলেন, মোদি কিছুই করছেন না, ঘুমোচ্ছেন!

বিরোধীদের সমালোচনা করে মোদি এও বলেন, বিশাল আর্থিক বোঝা ঘাড়ের ওপর থাকা সত্ত্বেও আমরা এক পদ, এক পেনশন চালু করেছি। আগের সরকারগুলি অনেক প্রতিশ্রুতি দিয়েছিল, বড় বড় কথা বলেছিল, কিন্তু বাস্তবে কিছুই করেনি।
প্রধানমন্ত্রী ঘোষণা করেন, প্রতিরক্ষা উৎপাদনে ভারতকে স্বনির্ভর করাই আমাদের উদ্দেশ্য। আমি নিশ্চিত, এমন দিন আসবে, যখন আমরা অস্ত্র রপ্তানি করব।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: