সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএসআই এজেন্ট সন্দেহে গুজরাটে আটক ২

how-to-join-isi-pakistan-as-an-officer-agent-after-matric-intermediate-graduation-550x384আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর এজেন্ট সন্দেহে দুই ব্যক্তিকে আটক করেছে গুজরাট পুলিশ। বুধবার গভীররাতে কচ্চ জেলার খাবড়া এলাকা থেকে মোহাম্মদ আলানা এবং সাফুর সুমরা নামে ওই দুজনকে আটক করা হয়। দু’জনই রাজ্যটির কুকমা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। ভারত-পাকিস্তান সীমান্তে ভারতীয় সেনার গতিবিধি সম্পর্কে তারা টেলিফোনের মাধ্যমে পাকিস্তানের রাজিয়া নামে এক নারীকে তথ্য পাচার করতেন বলে অভিযোগ রয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে গত চব্বিশ ঘণ্টা ধরে তাদের ওপর নজর রাখছিলেন গোয়েন্দারা। এরপরই তাদের আটক করা হয়।
রাজিয়ার ট্রাপে পড়েই মোহাম্মদ আলানা এই গোপন তথ্য পাচার করতেন। আটক ব্যক্তিদের কাছ থেকে পাকিস্তানি পাসপোর্ট, পরিচয় পত্রসহ কিছু গোপন নথি উদ্ধার করা হয়েছে। আলানার নামে আইএসআই’এর তরফে একটি বিশেষ পরিচয় পত্রও ইস্যু করা হয়েছিল। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া নথি থেকে গোয়েন্দারা জানতে পেরেছেন মোহাম্মদ আলানা কমপক্ষে ৪ বার পাকিস্তানে যাতায়াত করেছিলেন। প্রতি তথ্য পিছু আইএসআই এর তরফে রাজিয়াকে ৫ থেকে ১০ হাজার রুপি দেওয়া হতো বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। রাজিয়ার কাছ থেকে সেই রুপি আসতো আলানার কাছে।

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দা সদস্যরা। উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলা এবং সেই প্রেক্ষিতে এলওসি পার হয়ে পাক শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইকের পর কচ্চ এলাকায় সেনাবাহিনীর মোতায়েন ও গতিবিধি বাড়ানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: