সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোজিনা’র নানা রঙ্গের দিনগুলি

2_8976বিনোদন ডেস্ক ::
ঢাকাই চলচ্চিত্রের ড্রিমগার্ল খ্যাত নায়িকা রোজিনা। সর্বশেষ মতিন রহমানের নির্দেশনায় ২০০৪ সালে চিত্রনায়ক ফেরদৌস’র বিপরীতে ‘রাক্ষুসী’ সিনেমাতে অভিনয় করতে দেখা যায় তাকে। এরপর আর সিনেমাতে অভিনয় করতে দেখা যায়নি তাকে। কিন্তু প্রতিনিয়তই সিনেমাতে অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন তিনি। তবে মাঝে মাঝে রোজিনাকে টিভি নাটক ও টেলিফিল্মে অভিনয় করতে দেখা যায়। অন্যের নির্দেশনাতে নয়, নিজের নির্দেশনাতেই সেসব নাটক টেলিফিল্মে অভিনয় করেন তিনি। এ বছর নতুন কিছু নির্দেশনাতে তার দেখা মিলেনি। কিন্তু তবুও দর্শক জানতে চান কী করছেন রোজিনা, কেমন আছেন তিনি। দর্শক জানতে চান তার ছোটবেলা থেকে আজকের রোজিনা হয়ে উঠার গল্প। দর্শকের কথা চিন্তা করেই স্যাটেলাইট চ্যানেলে ‘বাংলাভিশন’ বিশেষ একটি অনুষ্ঠান নির্মাণ করেছেন। রোজিনাকে নিয়ে নির্মিত এই অনুষ্ঠানের নাম ‘নানা রঙ্গের দিনগুলি’। এটি একটি ‘আত্মজীবনী’মূলক অনুষ্ঠান। গল্পে গল্পে রোজিনা তার প্রিয় প্রিয় স্থানগুলোতে ঘুরে বেড়াতে বেড়াতে তার ফেলে আসা দিনের কথা দর্শক শুনাবেন। রোজিনাকে নিয়ে বিশেষ ‘নানা রঙ্গেও দিনগুলি’ প্রযোজসনা করেছেন সিনিয়র প্রযোজক মামুন খান। আসছে রবিবার সন্ধ্যা ৬.৩০ মিনিটে রোজিনা’র অংশগ্রহণের এই পর্বটি প্রচার হবে।

রোজিনা বলেন,‘ বেশ ভালোলেগেছে অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের ধরনটি আমার কাছে একটু আলাদা মনে হয়েছে। দর্শকের কাছে আমার বক্তব্য তুলে ধরতেও বেশ ভালোলেগেছে। আশাকরি ভালোলাগবে সবার।’ ক্যারিয়ারের শুরুতে বেশ কয়েকটি সিনেমাতে অভিনয়ের পর ১৯৭৭ সালে এফ কবীর চৌধুরীর ‘রাজমহল’ সিনেমাতে চিত্রনায়ক ওয়াসিমের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। শুটিং শেষ হবার পর ১৯৭৮ সালে ছবিটি মুক্তি পায়। ছবিটি সুপার ডুপার হিট ব্যবসা করায় রোজিনাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। আমজাদ হোসেন পরিচালিত ‘কসাই’ সিনেমাতে অভিনয়ের জন্য রোজিনা সর্বপ্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর মতিন রহমান পরিচালিত ‘জীবনধারা’ ও কবীর আনোয়ার পরিচালিত ‘দিনকাল’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। কো প্রোডাকশনের ছবি (পাকিস্তানের সাথে) হাম সে হায় জামানাতে অভিনয়ের জন্য ১৯৮৬ সালে তিনি পাকিস্তান থেকে নিগার এ্যাওয়ার্ড অর্জন করেন। এ ছবিতে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম। এছাড়া রোজিনা নেপাল, শ্রীলঙ্কার সাথেও কোপ্রোডাকশনের ছবিতে অভিনয় করেছেন। ১৯৮৪ সালে রোজিনা কো প্রোডাকশনের ছবি অবিচার এ অভিনয় করেন বোম্বের সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতে।

এ ছবির পরিচালক ছিলেন হাসান ইমাম ও শক্তিসামন্ত। সময়ের ধারাবাহিকতায় ১৯৯০ সালে এসে রোজিনা তখন প্রায় ২৫০ ছবি বয়সী এক অভিজ্ঞ অভিনেত্রী। আর তখনই রোজিনা ঘোষণা দেন আপাতত আর ছবিতে কাজ করবেন না। দীর্ঘদিন পর দেশে এসে ২০০৪ সালে তিনি মতিন রহমানের পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় রাক্ষুসী সিনেমাতে অভিনয় করেন। এতে তার বিপরীতে ছিলেন ফেরদৌস। তারপর আর কোনো সিনেমাতে অভিনয় করেননি। রোজিনা ১৯৮৯ সালে হারান তার বাবাকে আর মা কে হারান ২০০১ সালে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: