সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রীর হুমকি পেলেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট

1476426564আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়া প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারিকে তার স্ত্রী সতর্ক করে দিয়েছেন যে তিনি হয়তো পরবর্তী নির্বাচনে তার সরকারকে সমর্থন নাও দিতে পারেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেয়া সাক্ষাতকারে আয়শা বুহারি বলেন, তিনি জানেন না কোন সরকারি কর্মকর্তাকে নিয়োগ দেয়া হচ্ছে। তিনি দাবি করেন, কিছু মানুষ এবিষয়টিকে প্রভাবিত করছে।

মুহাম্মাদু বুহারি গত বছর দায়িত্ব নিয়ে দুর্নীতি কমানোর ঘোষণা দিয়েছিলেন। তকে তার স্ত্রীর এমন মন্তব্যে সবাই বিস্মিত। ক্ষমতাসীন হওয়ার পর প্রথম উক্তি দিয়েই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি, ‘আমি কারও একার নই, আমি সবার।’

বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্টের স্ত্রী আয়শা বুহারি বলেন, সরকারের শীর্ষ পর্যায়ের বেশিরভাগ কর্মকর্তাকেই প্রেসিডেন্ট চিনেন না। সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা ‘গুটিকয়েক লোক’ এখন রাষ্ট্র চালাচ্ছে বলেও অভিযোগ তার।

তিনি বলেন, ‘ক্ষমতাসীন দল অল প্রগ্রেসিভ কংগ্রেসের (এপিসি) মতাদর্শের অনুসারি নয় এমন লোককেও সরকারের শীর্স পর্যায়ে নিয়োগ দেয়া হচ্ছে।’ আয়সা বুহারি ২০১৯ সালের নির্বাচনে অংশ নেবেন কি না তা এখনও জানেন না বলে জানান।

তিনি বলেন, ‘এ ব্যাপারে প্রেসিডেন্ট এখনও কিছু বলেননি।’ তবে স্ত্রী হিসেবে আয়শা বুহারি সিদ্ধান্ত নিয়েছেন, ২০১৯ সাল পর্যন্ত এভাবে চলতে থাকলে তিনি স্বামীর জন্য নির্বাচনী মাঠে নামবেন না।

তবে স্বামীর নেতৃত্বাধীন সরকারের বেশ কিছু অর্জনেরও প্রশংসা করেন। বিশেষ করে দেশটির উত্তর-পূবাঞ্চলীয় এলাকার নিরাপত্তা জোরদার করার ক্ষেত্রে এ সরকার বলিষ্ট পদক্ষেপ নিয়েছে বলে তার অভিমত।

তবে পরবর্তী নির্বাচনে মুহাম্মাদু বুহারি নির্বাচন করবেন কিনা সেবিষয়ে তাকে কিছু জানায়নি বলে জানান আয়শা বুহারি।

তিনি বলেন, তিনি হয়তো আমাকে তার সিদ্ধান্ত জানাবেন। তবে আমি সিদ্ধান্ত নিয়ে নিয়েছি যে এভাবে চলতে থাকলে আমি নিজেই তাকে সমর্থন জানাবো না। বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: