সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুরু হলো এশিয়ার প্রথম দিবা-রাত্রির টেস্ট

day-night-test20161013183345খেলাধুলা ডেস্ক:
গোলাপি বলে দিবা-রাত্রির টেস্টের অভিষেক হয়েছিল গত বছর অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যে। ইতিহাসে ওটাই একমাত্র ডে-নাইট টেস্ট হয়ে থাকতো, যদি না পাকিস্তান আর ওয়েস্ট ইন্ডিজ সিদ্ধান্ত নিত যে, তারা দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গোলাপি বলে টেস্ট খেলার সিদ্ধান্ত না নিত।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় এবং এশিয়ান ক্রিকেটের ইতিহাসে প্রথম দিবা-রাত্রির টেস্ট অবশেষে মাঠে গড়ালো। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পর টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় এবং চতুর্থ দল হিসেবে দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হল পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় এশিয়ার প্রথম দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হলো এই দুই দল।

ঐতিহাসিক এই টেস্টে টস জিতলো পাকিস্তানই। ক্যারিবীয়দের বিপক্ষে টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল হক। র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে থেকেই দুবাইতে খেলতে নামলো পাকিস্তান।

পাকিস্তান এই টেস্টে অভিষেক করিয়েছে দুজন ক্রিকেটারকে। ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা এবং টানা তিনটি ওয়ানডে খেলা বাবর আজম এবং বাঁ-হাতি অর্থোডক্স মোহাম্মদ নওয়াজকে অভিষেক করিয়েছে মিসবাহ-উল হক অ্যান্ড কোং। ডেঙ্গু জ্বরের কারণে খেলতে পারছেন না ইউনিস খান। তার পরিবর্তে জায়গা পেয়েছেন বাবর আজম। এ কারণে ব্যাটিং অর্ডারে আসাদ শফিক উঠে এলেন তিন নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজ দলে কোনো পরিবর্তন নেই। ভারতের বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ত্রিনিদাদ টেস্টে যে দল ছিল তাদেরকেই পাকিস্তানের বিপক্ষে একাদশে রাখলো ক্যারিবীয়রা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: