সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মৃত ফুটবলকে শোক জানাতে এলাম’

full_741474522_1476210246ডেইলি সিলেট ডেস্ক: ‘বাফুফে পচে গেছে, ফুটবল মরে গেছে’ এমন আরো অনেক প্ল্যাকার্ড সহ একদল ফুটবল সমর্থক কাল বিকেলে জড়ো হয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনের সামনে। কেন এমন প্ল্যাকার্ড? কেন এমন সমালোচনা বাংলাদেশ ফুটবলের?

সমালোচিত না হয়ে ভূয়সী প্রশংসায়ও ভাসতে পারতেন ফুটবলাররা। এভাবে হাজারো জল্পনা-কল্পনা বিরাজ করছে ফুটবলপ্রেমীদের মাঝে। ভুটানের কাছে ৩-১ গোলে হারায় ক্ষুব্ধ এদেশের ফুটবল অনুরাগীরা। রাগ, ক্ষোভ আর হতাশায় বিক্ষোভ করেছেন তারা। আজ মঙ্গলবার বিকেলে লাইটার ইয়ুথ ফাউন্ডেশন নামের একটি সংগঠনের ব্যানারে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনের সামনে প্ল্যাকার্ড নিয়ে হাজির হন একদল ক্ষুব্ধ ফুটবল সমর্থক।

কারও হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা, ‘আর কত নিচে নামলে গদি ছাড়বেন?’ কারও হাতে, ‘এরপরও ফুটবলাররা মৌসুমে ৫০ লক্ষ টাকা পাবে, বাফুফে পচে গেছে, ফুটবল মরে গেছে।’ বাংলাদেশের এই ভরাডুবির দায়টা ফেডারেশনের কর্তাদেরই দিতে চাইলেন তাঁরা।

লাইটার ইয়ুথ ফাউন্ডেশন নামের একটি সংগঠনের ব্যানারে আজ বিকেলে প্রায় একদল যুবক এসে বাফুফে ভবনের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছে। এক সমর্থক বলছিলেন, ‘বাংলাদেশের ফুটবল ইতিহাসে এর চেয়ে বাজে দিন আর আসেনি। বর্তমান ফেডারেশনের দাবি মাঠে খেলা আছে। কিন্তু এমন খেলা থাকা দরকার নেই, যদি আমরা ভুটানের সঙ্গেও হেরে আসি! আমাদের একাডেমি বন্ধ হয়ে আছে। এভাবেই চলতে থাকলে পরের প্রজন্ম জানতেও পারবে না যে কেউ ফুটবল খেলতো এক সময়।’

বক্তাদের অনেকে বললেন, ফুটবলাররা মাঠে পা বাঁচিয়ে খেলেন। যে কারণে এই লজ্জাজনক হার। বর্তমানে বাংলাদেশের ফিফা র‌্যাঙ্কিং ১৮৫। আগামী তিন বছর ফিফা-এএফসির কোনো আন্তর্জাতিক ম্যাচ পাবে না। সেই দুঃখ ঝরল সমর্থকদের কণ্ঠে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: