সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃটেনের কাডিফ শাহ্‌ জালাল মস্ক এন্ড কালচারাল সেন্টারে আশুরার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

cardif_shahjalal_mosqueনাজমুল ইসলাম সুমন: ১০ই মহররম ঐতিহাসিক আশুরা মুসলমানদের জন্য ব্যাপক তাৎপর্যপূর্ণ একটি দিন। খোলাফায়ে রাশেদিনের শান্তিপূর্ণ ইসলামী সমাজকে রাজতন্ত্রের কষাখাতে ক্ষত-বিক্ষত করার শোকাহত দিন ১০ই মহররম-আশুরা। মহান আল্লাহ তায়ালা তাঁর কুদরতী শক্তি দ্বারা অলৌকীক ভাবে এ বিশ্ব জগৎ ও ইহার মধ্যকার বস্তু সমূহ সৃষ্টি করেন। মানুষকে করেন সৃষ্টির সেরা জীব। অতঃপর নবী মোহাম্মদ (সাঃ) এর নিকট পবিত্র কোরআন মাজীদ নাজীল করে তাঁর কুদরতের নানাবিধ রহস্য প্রকাশ করেছেন। (১০ই মহররম) এমনি এক রহস্যময় ও ঘটনা বাহুল্য দিবস। সুতরাং এই দিবসটি যেমনি ইবাদতের. তেমনি শিক্ষা গ্রহন করার মত তাৎপর্যপূর্ণ।
ঐতিহাসিক আশুরা উদযাপন উপলক্ষে বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের ঐতিহ্যবাহী   শাহ্‌ জালাল মস্ক এন্ড  ইসলামিক কালচারাল সেন্টারে ১১ই অক্টোবর  সোমবার এক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে ওয়াজ করেন মসজিদের খতীবও ঈমাম বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ  হাফিজ মাওলানা আলহাজ্ব বদরুল হক। মিলাদ পড়ান শাহ্‌ মোহাম্মাদ তসলীম আলী.। সাবিক সহযোগীতার জন্য উপস্থিত মুসল্লিয়ানদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন  শাহ্‌ জালাল মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহম.।
সিন্নীর আয়োজনে ছিলেন মসজিদ কমিটির সদস্য শেখ মোহাম্মাদ আনোয়ার।
ঐতিহাসিক আশুরা উদযাপনে সহযোগীতায় ছিলেন শাহ্‌ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর.  জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ,  ট্রেজারার  হারুনুর রহমান,  ভাইস চেয়ারম্যান  বকশী হারুনুর  রশিদ, জয়েন্ট সেক্রেটারি জুবায়ের আহমদ চৌধুরী, শেখ মোহাম্মাদ আনোয়ার, শাহ্‌ গোলাম কিবরিয়া, মতিউর রহমান,  ময়না মিয়া, সৈয়দ রিপন আহমদ প্রমুখ কমিউনিটি নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: