সর্বশেষ আপডেট : ৯ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেয়ারেস্টকে বোল্ড করে ফেরালেন শফিউল

shafiul-islam20161012210940খেলাধুলা ডেস্ক:
চট্টগ্রামের মাঠে ২৭৮ রান তাড়া করে জিততে হলে রীতিমত রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে। এই মাঠে যে এত রান তাড়া করে জয়ের রেকর্ড এখনও নেই! তবে রেকর্ড গড়ে জয়ের জন্য বেশ বদ্ধপরিকর ইংলিশরা। কারণ, দুই উদ্বোধনী ব্যাটসম্যান জেমস ভিন্স আর স্যাম বিলিংস শুরুটা করেছিলেন দুর্দান্ত। তাদের দু’জনের ব্যাটিং দেখে মনে হচ্ছিল, খুব সহজেই বুঝি লক্ষ্যে পৌঁছে যাবে বাংলাদেশ।

ইংলিশদের উদ্বোধনী জুটি ভাঙার জন্য ৫জন বোলার ব্যবহার করেন মাশরাফি। তিনি নিজে তো ছিলেনই। শফিউল, তাসকিন, এবং সাকিব আল হাসানকে দিয়ে যখন ব্রেক থ্রুটা আসতেছিল না, অবশেষে নাসিরকে বোলিংয়ে নিয়ে আসেন টিম বাংলাদেশ ক্যাপ্টেন।

বোলিংয়ে এসেই ব্রেক থ্রু এনে দিলেন নাসির হোসেন। ১২তম ওভারের নিজের ৪র্থ বলে নাসিরের গুড লেন্থের বলটি সোজা গিয়ে আঘাত হানে জেমস ভিন্সের প্যাডে। জোরালো আবেদনে অবশেষে সাড়া দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার মরিস ইরাসমাস। ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান রিভিউ নেয়ার জন্য আলাপ করেছিলেন। তাতে আউটের সিদ্ধান্ত মেনেই মাঠ ছাড়েন জেমস ভিন্স।

আউট হওয়ার আগে ৩৭ বলে খেলেছিলেন ৩২ রানের একটি ইনিংস। ৫টি বাউন্ডারি মেরেছিলেন তিনি। ভিন্স আউট হওয়ার পর স্যাম বিলিংসের সঙ্গে জুটি বাধেন বেন ডাকেট। এ দু’জন মিলে বাংলাদেশের বোলারদের ওপর দারুন চাপ তৈরী করে। ৬৪ রানের জুটি গড়াই নয় শুধু, দ্রুত গতিতে রান তোলার দিকেও বেশ মনযোগি হয়ে পড়েন তারা দু’জন।

এরই মধ্যে ক্যারিয়ারে প্রথম হাফ সেঞ্চুরিটা তুলে ফেলেন স্যাম বিলিংস। ৫০ বলে ৫০ রান করার পর অবশেষে ৬২ রানের মাথায় মোসাদ্দেক হোসেনের বলে কুপোকাত হলেন তিনি। মোসাদ্দেকের বলে সুইপ করতে গেলেন বিলিংস। ব্যাটের কানায় লেগে বল উঠে গেলে ডিপ স্কয়ার লেগে ক্যাচ ধরেন ইমরুল কায়েস। দারুন এক ব্রেক থ্রু এনে দিলেন মোসাদ্দেক সৈকত।

বেন ডাকেট আর স্যাম বিলিংস যেমন জুটি গড়েছিলেন, ঠিক একই রকম আরেকটি জুটি গড়ার চেষ্টা শুরু করে দেন বেন ডাকেট আর জনি ব্যারেস্ট। বাংলাদেশের বোলারদের কোন বলকেই তারা আর কঠিন মনে করছিল না। ৪৫ রানের জুটি গড়ার পর অবশেষে ইংলিশদের ওপর আবারও আঘাত হাতে পারলো বাংলাদেশ। শফিউল ইসলামের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরে গেলেন জনি বেয়ারেস্ট।

১৮ বলে ১৫ রান করেছিলেন বেয়ারেস্ট। তবে অন্য প্রান্তে ঠিকই দাঁড়িয়ে রয়েছে বেন ডাকেট। তিনি সংগ্রহ করেছেন ৬১ রান। তার সঙ্গী বেন স্টোকস। এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৩১.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭২।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: