সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেকর্ড গড়েই জিততে হবে ইংলিশদের

england20161012185038খেলাধুলা ডেস্ক:
আজকাল ওয়ানডে ক্রিকেট তিন থেকে চারশত রানও খুব স্বাভাবিক ঘটনা। তিনশত রান করেও যে কোন দলের পরাজয়ের ভুরি ভুরি ঘটনা রয়েছে। তবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এমনটা বিরল। আড়াইশত রান করলেই এখানে অনেকটা নিরাপদ যে কোন দল। কারণ, এ মাঠে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রান হয়েছে যে মাত্র ২৩৯। সেখানে ২৭৭ রান তাড়া করে জিততে হলে সফরকারীদের রীতিমত রেকর্ডই গড়তে হবে।

২০১০ সালে এই ইংল্যান্ডের বিপক্ষেই ২৮৪ রান তাড়া করতে নেমে ২৩৯ রানে করতে পেরেছিল বাংলাদেশ। এখন পর্যন্ত দ্বিতীয় ইনিংসে এটাই এ মাঠের সর্বোচ্চ স্কোর। তবে রান তাড়া করে জয়ের রেকর্ড আরও কম।

২০১১ সালে বিশ্বকাপের সে জয়ও ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের। ইংলিশদের ২২৭ রানের লক্ষ্য তাড়া করে জয় পেয়েছিল টাইগাররা। যা এখন পর্যন্ত তাড়া করে জয়ের ক্ষেত্রে এটা সর্বোচ্চ।

রান তাড়া করে দ্বিতীয় সর্বোচ্চ জয়টি জিম্বাবুয়ের বিপক্ষে পেয়েছিল বাংলাদেশ। ২২২ রানের লক্ষ্য তাড়া করতে পেরেছিল টাইগাররা। তবে তৃতীয় জয়টি দুইশত রানের চেয়ে কম। বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া জিতেছিল ১৯৬ রানের লক্ষ্য তাড়া করে।

বরাবরই চট্টগ্রামের উইকেট অনেক মন্থর। যদিও ইংলিশদের ব্যাটিং লাইনআপ অনেক দীর্ঘ এবং শক্তিশালি। তারপরও মাশরাফিরা নিজেদের স্বাভাবিক বোলিং করতে পারলে জয় পেতে কঠিন হবে সফরকারীদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: