সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাবাজার-লাফার্জ সড়কের দৈন্যদশা দেখার কেউ নেই

unnamedতাজুল ইসলাম, দোয়ারাবাজার:
সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজারস্থ বাংলাবাজার-লাফার্জ সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। গত দু’দিনের বৃষ্টিপাতে চলাচল অযোগ্য হয়ে পড়েছে ছাতক, সুনামগঞ্জ, সিলেট ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যোগাযোগের প্রধানতম এই সড়ক। সড়কটির এমন দৈন্যদশার সৃষ্টি হলেও দেখার কেউ নেই।

মঙ্গলবার সরেজমিন গিয়ে দেখা গেছে, উত্তর সুরমার নোয়ারাই, ইসলামপুর, বোগলা, লক্ষীপুর, বাংলাবাজার, নরসিংপুর ও দোয়ারা সদর (আংশিক) ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগের একমাত্র সড়ক এটি। কিন্তু, বর্তমানে এই সড়কের বেহাল দশা। লাফার্জ সুরমা সিমেন্ট কোম্পানীর পাশ ঘিরে চলাচলের একমাত্র সড়কটির অন্তত অর্ধ কিলোমিটার জুড়ে বৃষ্টির পানিতে কাদা মিশ্রিত হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। বড় বড় গর্ত ও কাদায় পিচ্ছিল হওয়ার কারণে যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচলই অসম্ভব হয়ে পড়েছে।

জনসাধারণ ও গাড়ির চালকরা পাথর দিয়ে গর্তগুলো ভরাটের চেষ্টা করেছেন একাধিকবার। তবুও লাভ হয়নি। বাংলাবাজার ও নোয়ারাই শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আমরা দীর্ঘদিন ধরে এই সড়কটি সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছি। কিন্তু অদ্যাবধি কোনো সুফল পাইনি। বাংলাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরব আলীসহ ভূক্তভোগী এলাকাবাসী স্থানীয় এমপি, সড়ক ও যোগাযোগ মন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অবিলম্বে সড়কটির সংস্কার করা না হলে সড়ক যোগাযোগ বন্ধ করে দিয়ে প্রয়োজনে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: